প্রচ্ছদ বাংলাদেশ জেলা

শিশুশ্রম থেকে ফিরে আসা শিশুপরিবারের মধ্যে ব্যবসা সামগ্রী বিতরণ

13
শিশুশ্রম থেকে ফিরে আসা শিশুপরিবারের মধ্যে ব্যবসা সামগ্রী বিতরণ
পড়া যাবে: < 1 minute

স্টাফ রিপোর্টার

খুলনার রূপসার চর এলকায় শিশুশ্রম থেকে ফিরে আসা শিশুদের পরিবারের আয় বৃদ্ধির জন্য ওয়ার্ল্ড ভিশন, বাংলাদেশ জীবনের জন্য প্রকল্পের আওতায় বিভিন্ন ধরণের কাপড় ও মুদিসামগ্রী বিতরণ করে।

খুলনা কারিতাসের সম্মেলনকক্ষে আজ (মঙ্গলবার) বিকেলে ব্যবসার জন্য শিশুর মায়েদের মাঝে কাপড়সহ মুদিসামগ্রী বিতরণ করেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল। এসময় তিনি বলেন, দেশে শিশুশ্রম নিরসনে  সরকারি ও বেসরকারি উদ্যোগে নানা রকম কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। শিশুর শিক্ষা, স্বাস্থ্য ও মানসিক বিকাশে শিশুশ্রম বড় ধরণে একটা বাধা। তাই  ২০৩০ সালে মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং দরিদ্র পরিবারগুলোর অর্থনৈতিক উন্নয়নে ওয়ার্ল্ড ভিশনের এ ধরণের উদ্যোগকে তিনি সাধুবাদ জানান।

আরও পড়ুন:  সুন্দরবনের পর্যটন খাতে চরম বিপর্যয়

অনুষ্ঠানে শিশুশ্রম থেকে ফিরে আসা ২৬ শিশু পরিবারের মায়েদের মাঝে ব্যবসা করার জন্য শাড়ি, লুঙ্গি, ভয়েল কাপড়সহ ছয় ধরণের কাপড় ও মুদিসামগ্রী বিতরণ করা হয়। এসময় জীবনের জন্য প্রকল্পের প্রজেক্ট অফিসার মিলি সরকার ও আবেদা সুলতানা উপস্থিত ছিলেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares