প্রচ্ছদ প্রবাস

করোনাত্তর শ্রমবাজারের জন্য দক্ষ কর্মী তৈরি হচ্ছে: প্রবাসী কল্যাণমন্ত্রী

14
করোনাত্তর শ্রমবাজারের জন্য দক্ষ কর্মী তৈরি হচ্ছে: প্রবাসী কল্যাণমন্ত্রী
পড়া যাবে: < 1 minute

আজ বেলা ৩ টায় সংসদ ভবনের পশ্চিম ব্লকের ২য় লেভেলের কেবিনেট কমিটি কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির নবম সভা অনুষ্ঠিত হয়েছে। কমিটির সভাপতি আনিসুল ইসলাম মাহমুদ এমপি’র সভাপতিত্বে উক্ত সভায় বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি,অধ্যাপক মোঃ আলী আশরাফ এমপি, মোয়াজ্জেম হোসেন রতন এমপি,বেগম আয়েশা ফেরদাউস এমপি,পংকজ নাথ এমপি, এবং মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন প্রমুখ। এতে আরো উপস্থিত ছিলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ শামসুল আলম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মোঃ হামিদুর রহমান ও মন্ত্রণালয়ের যুগ্মসচিব নাসরীন জাহান প্রমুখ।

আরও পড়ুন:  জাতিসংঘ মিশনে শোক দিবস পালন

সভায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেন, করোনাত্তর পরিস্থিতিতে আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদা অনুযায়ী কর্মী যোগান দিতে সরকার দক্ষ কর্মী তৈরি করছে।তিনি বলেন, দক্ষ কর্মী তৈরির লক্ষ্যে অধিক সংখ্যক কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। তিনি আরো বলেন, শ্রম অভিবাসন সংশ্লিষ্ট সকল অংশীজনকে সম্পৃক্ত করে গুনগত শ্রম অভিবাসন নিশ্চিত করার উদ্যোগ নেওয়া হয়েছে।এছাড়াও কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশে গমনেচ্ছুদের ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকে নিবন্ধনের ব্যবস্থা করার পরিকল্পনা রয়েছে।

উক্ত সভায় বক্তারা প্রবাসে অবস্থানরত এবং প্রবাস ফেরত কর্মীদের সহায়তায় মন্ত্রণালয়ের উদ্যোগ,বর্তমান শ্রমবাজার সুরক্ষা এবং করোনাত্তর পরিস্থিতিতে নতুন শ্রমবাজার অনুসন্ধানসহ বিবিধ বিষয়ে আলোচনা করেন।

আরও পড়ুন:  বিদেশগামীদের করোনা পরীক্ষার ফি কমলো

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।