প্রচ্ছদ বাংলাদেশ জেলা

টেক্সাসের ‘বাদশাহ’, দাম ৮ লাখ

37
পড়া যাবে: 3 মিনিটে

এবারের কোরবানির ঈদে নওগাঁর রাধাকান্ত হাটে নজর কেড়েছে সেলিম রেজা ডালিমের টেক্সাসের ব্রাহামা জাতের একটি গরু। শখ করে তিনি গরুটির নাম রেখেছেন বাদশাহ। বাজারে এর দাম হেকেছেন ৮ লাখ টাকা। তবে ক্রেতারা এই গরুর দাম ৩ লাখ ২৫ হাজার টাকা পর্যন্ত বলেছে। কিন্তু এই দামে গরু বিক্রি করতে নারাজ গরুর মালিক।

বেশ উঁচু আর স্বাস্থ্যবান দেখতে এই বাদশাহ। তার বয়স এখন মাত্র ২৮ মাস। ওজন প্রায় ২০ মন। এই গরুটি থেকে ৬০০ কেজি মাংস পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে। এদিকে বিশাল আকৃতির বাদশাহকে দেখতে ভিড় জমাচ্ছেন অসংখ্য মানুষ। দাম শুনেই গরুটিকে দেখতে আসছেন উৎসুক জনতা।

গরুর দাম এত কেন জানতে চাইলে গরুর মালিক জানান, প্রতিদিন ব্রাহামা জাতের এই গরু পালনে ৩৫০ থেকে ৪০০ টাকা খরচ হয়। নেপিয়ার ঘাস, শুকনো খড়, খুদের ভাত এর প্রতিদিনের খাবার। বিশেষ যত্নে রাখতে হয়। ২/৩ জন শ্রমিক প্রতিদিন এই গরুর পরিচর্চার দায়িত্বে থাকেন।

এ বছর ঈদের আর মাত্র কয়েক দিন বাকি। নওগাঁর বাজারে ব্রাহামা জাতের এই গরু বিক্রি করতে না পারলে কী করবেন? এমন প্রশ্নের উত্তরে গরুর মালিক সেলিম রেজা ডালিম জানান, এই ঈদের তার শখের বাদশাহকে বিক্রি করতে না পারলে আরো এক বছর লালনপালন করবেন। বিক্রি নিয়ে তার বিশেষ কোনো দুঃশ্চিন্তা নাই।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

Loading...

আপনার মতামত লিখুন :

Loading Facebook Comments ...