প্রচ্ছদ আইন-আদালত

মিন্নির জা*মিন আবেদন ফিরিয়ে নিলেন আইনজীবীরা

133
পড়া যাবে: 3 মিনিটে

বরগুনার আলোচিত রিফাত হ*ত্যা মা*মলার প্রধান সা*ক্ষী থেকে আ*সামি হিসেবে গ্রে*প্তার আয়শা সিদ্দিকা মিন্নির হাইকোর্টে জা*মিন হয়নি। হাইকোর্ট বলেছেন, এ পর্যায়ে আসামিদের ১৬*৪ ধা*রায় দেওয়া স্বী*কারো*ক্তিমূল*ক জ*বানব*ন্দি না দেখে আমরা তার জা*মিন দেব না। আমরা সর্বোচ্চ তার জা*মিন প্রশ্নে একটা রুল জা*রি করতে পারি।

আজ বৃহস্পতিবার বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ কথা বলেন। পরে মিন্নির আইনজীবীরা জা*মিন আ*বেদনটি ফেরত নিয়েছেন।

এর আগে গত রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মিন্নির পক্ষে জা*মিন চেয়ে আবেদন করেন তার বাবা মোজাম্মেল হোসেন কিশোর। জা*মিন আবেদনের পক্ষে আইনজীবী শু*নানিতে ছিলেন জেড আই খান পান্না। সঙ্গে ছিলেন আইনুন নাহার সিদ্দিকা, মাক্কিয়া ফাতেমা ইসলাম ও জামিউল হক ফয়সাল।

আরও পড়ুন:  সুনাম দেবনাথের তৎপরতায় রিফাত শরীফ হ*ত্যার ত*দন্তের রূপরেখা তৈরি করে পুলিশ

রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেজাউল করিম। মিন্নির আইনজীবী জেড আই খান বলেন, ‘১৬*৪ ধা*রায় দেওয়া জ*বানব*ন্দি পেয়ে আমরা জা*মিন আবেদনটি শুনানি করব।’

প্রসঙ্গত, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে স*ন্ত্রাসীরা প্র*কাশ্যে রা*মদা দিয়ে কু*পিয়ে গু*রুতর আ*হত করে রিফাত শরীফকে। তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি হা*মলাকা*রীদের সঙ্গে ল*ড়াই করেও তাদের দ*মাতে পারেননি। গু*রুতর আ*হত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মা*রা যান।

এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বা*দী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও পাঁচ-ছয় জনকে অ*জ্ঞাত আ*সামি করে বরগুনা থানায় একটি হ*ত্যা মা*মলা দা*য়ের করেন। ওই মা*মলায় প্রথমে মিন্নিকে সা*ক্ষী হিসেবে দেখায়। পরে এক আ*সামির বক্তব্যের পরিপ্রক্ষিতে তাকে আ*সামি হিসেবে গ্রে*প্তার করে।

আরও পড়ুন:  রিফাত হ*ত্যাকা*ণ্ডে জ*ড়িত থাকলে আমিও রেহাই পেতাম না

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট