প্রচ্ছদ আইন-আদালত

বঙ্গবন্ধু কর্নারের বই কেনায় জালিয়াতি : স্বাধীন তদন্তের নির্দেশ

7
বঙ্গবন্ধু কর্নারের বই কেনায় জালিয়াতি : স্বাধীন তদন্তের নির্দেশ
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     দেশের প্রাথমিক বিদ্যালয়ের ‘বঙ্গবন্ধু কর্নার’ এর জন্য বই কেনায় জালিয়াতি ও অনিয়ম করে বইয়ের মেধাস্বত্ব চুরির ঘটনায় একটি টেলিভিশন চ্যানেলের জ্যেষ্ঠ প্রতিবেদকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে স্বাধীন তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ সংক্রান্ত এক রিটের আবেদনের শুনানি নিয়ে বুধবার (২ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ রিট আবদনের পক্ষে ছিলেন রিটকারী আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

এর আগে গত ৩১ আগস্ট বঙ্গবন্ধুর নামের বইয়ের মেধাস্বত্ব চুরি ও গ্রন্হস্বত্ব জালিয়াতির ঘটনায় একটি টেলিভিশন চ্যানেলের এক জ্যেষ্ঠ প্রতিবেদকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে স্বাধীন কিংবা বিচারবিভাগীয় তদন্ত চেয়ে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

আরও পড়ুন:  কয়টি হাসপাতালের লাইসেন্স আছে জানতে চান হাইকোর্ট

রিটে বঙ্গবন্ধুর নামের বইয়ের মেধাস্বত্ব চুরি ও গ্রন্হস্বত্ব জালিয়াতির ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না, এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়।

রিটে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, প্রাথমিক ও গণশিক্ষা অধিদফতরের মহাপরিচালক, ‘জার্নি মাল্টিমিডিয়া লিমিটেড’ ও ‘স্বাধীকা পাবলিশার্স’ এবং ওই সাংবাদিক ও তার স্ত্রীসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 3
    Shares