প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি

শাসন ব্যবস্থায় গুণগত পরিবর্তন আনতে হবে : ইনু

15
শাসন ব্যবস্থায় গুণগত পরিবর্তন আনতে হবে : ইনু
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     করোনায় রাষ্ট্র ও শাসন ব্যবস্থার দুর্বলতা, ঘাটতি প্রকাশিত হয়েছে। সংবিধান পর্যালোচনা করে রাষ্ট্র ও শাসন ব্যবস্থায় গুণগত পরিবর্তন আনতে হবে বলে মন্তব্য করেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

বুধবার (২ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাতীয় যুব জোট কেন্দ্রীয় কার্যকরী কমিটি আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

জাসদের সহযোগী যুব সংগঠন জাতীয় যুব জোটের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় মোবাইলে দেয়া বক্তব্যে হাসানুল হক ইনু বলেন, করোনা আমাদের বিদ্যমান রাষ্ট্র ও শাসন ব্যবস্থার দুর্বলতা, ঘাটতি, কমতি প্রকাশিত করেছে। সংবিধান পর্যালোচনা করে রাষ্ট্র ও শাসন ব্যবস্থায় গুণগত পরিবর্তন আনতে হবে।

আরও পড়ুন:  ভোটের অধিকার ফেরাতেই ভোটে এসেছি: সালাহউদ্দিন

তিনি বলেন, দুর্নীতি-লুটপাট-বৈষম্যে দেশের যুবসমাজের মেধার অপচয় হচ্ছে। সার্বজনীন শিক্ষা, স্বাস্থ্যসেবা, খাদ্যনিরাপত্তা এবং ইন্টারনেট ব্যবহারের অধিকারকে মৌলিক অধিকার হিসেবে প্রতিষ্ঠার প্রশ্নে আর পিছিয়ে থাকার কোনো সুযোগ নেই।

এ সময় দুর্নীতি-লুটপাট-বৈষম্যের বিরুদ্ধে যুবসমাজকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি।

জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমনের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের স্থায়ী কমিটির সদস্য আব্দুল্লাহিল কাইয়ূম, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি সাইফুজ্জামান বাদশা ও সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, যুবমৈত্রীর সভাপতি সাব্বাহ আলী খান কলিন্স, জাতীয় যুব জোটের সহ-সভাপতি কাজী সালমা সুলতানা ও হারুন অর রশিদ সুমন, জাতীয় কৃষক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান, জাতীয় আইনজীবী পরিষদ নেত্রী নীলঞ্জনা রিফাত সুরভী, বাংলাদেশ যুব ঐক্যের সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন সেলিম, যুব আন্দোলনের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাখাওয়াত খান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাজ আজাদ মিন্টু প্রমুখ।

আরও পড়ুন:  ধর্ষণ-হত্যায় জড়িতদের সরকার ন্যূনতম ছাড় দেয়নি : কাদের

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।