প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

দেশে বিপর্যয় ডেকে আনবে- বদিউল আলম মজুমদার

17
দেশে বিপর্যয় ডেকে আনবে- বদিউল আলম মজুমদার
পড়া যাবে: < 1 minute

সুশাসনের জন্য নাগরিক (সুজন)-এর সভাপতি বদিউল আলম মজুমদার বলেছেন- করোনার মধ্যে গণপরিবহন আগের মতো চলাচলের সিদ্ধান্ত ভয়ানক পরিস্থিতি ধারণ করতে পারে। সরকারের এ ধরনের সিদ্ধান্ত মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করছে। সরকারের গণপরিবহন স্বাভাবিকভাবে চলার সিদ্ধান্ত দেখে মনে হয় করোনা চলে গেছে। আর মানুষও ভাবছে করোনা চলে গেছে। স্বাস্থ্যবিধি না মেনে মানুষ এখন অবাধে চলাফেরা পৃষ্ঠা ২ কলাম ৪করছে। এর আগে সরকার সীমিত যাত্রী নিয়ে গণপরিবহন চলাচলের কথা বললেও তখনও গণপরিবহনগুলো তা মানেনি। আর এখন সরকার পরিবহনের আসন সংখ্যা অনুযায়ী যাত্রী নেয়ার কথা বলছে। কিন্তু দেখা যাবে যে, আসনের চেয়ে অতিরিক্ত যাত্রী নিয়ে দাঁড়িয়ে গাদাগাদি করে যাত্রী উঠাবে পরিবহনগুলো।

আরও পড়ুন:  মিরপুরে শিক্ষকদের ওপর পুলিশের লাঠিচার্জ, জলকামান নিক্ষেপ

আইন না মানলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয় না। তারা যা খুশি তাই করতে পারে। সরকার মুখে কথা বললেও আইনপ্রয়োগের ব্যাপারে তাদের মাথাব্যথা নেই। কারণ সরকারের ক্ষমতাসীন লোকেরাই গণপরিবহন ব্যবসার সঙ্গে জড়িত। তাদের দ্বারাই গণপরিবহন নিয়ন্ত্রিত হয়। তিনি মানবজমিনকে আরো বলেন- আমাদের দেশ থেকে তো করোনা চলে যায়নি। করোনা আছে। প্রতিদিন করোনায় মানুষ আক্রান্ত হচ্ছে। মানুষ মারা যাচ্ছে। এখন হয়তো সেভাবে প্রচার পাচ্ছে না। সরকারও চাইছে এটা যেন প্রচার কম হয়। অন্যান্য দেশের চেয়ে আমাদের দেশে আক্রান্তের হারের চেয়ে মৃত্যুহার কম। কিন্তু সব কিছু স্বাভাবিক করে দেয়ার ফলে যদি মৃত্যুহার বেড়ে যায় তখন আমরা কি করবো? সবকিছু আগের মতো চলবে- সরকারের এধরনের সিদ্ধান্ত দেশে আরো বিপর্যয় ডেকে আনবে।

আরও পড়ুন:  যতই সমালোচনা হোক, স্বাস্থ্য মন্ত্রণালয় যথেষ্ট দক্ষতা দেখিয়েছে: প্রধানমন্ত্রী

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares