প্রচ্ছদ প্রবাস

বাংলাদেশের সাথে ফ্লাইট চালু করতে যাচ্ছে সৌদি এয়ারলাইন্স

48
বাংলাদেশের সাথে ফ্লাইট চালু করতে যাচ্ছে সৌদি এয়ারলাইন্স
পড়া যাবে: < 1 minute

শিগগিরই বাংলাদেশসহ ২৫ দেশের সাথে আন্তর্জাতিক ফ্লাইট চালু করতে যাচ্ছে সৌদি এয়ারলাইন্স। এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে সৌদি এয়ারলাইন্স। তবে কবে থেকে চালু হবে তা নির্দিষ্ট করেনি। করোনা ভাইরাসের কারণে ফ্লাইটে চলাচলের জন্য ৭ টি দিকনির্দেশনাও দেয়া হয়েছে।

১- সৌদি আরবে ভ্রমণ করতে হলে আপনাকে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে একটি ফরম ( এখানে ক্লিক করুন ) পুরন করে তার মধ্যে বিস্তারিত তথ্য লিখে নিচে স্বাক্ষর করতে হবে এবং আসার সময় এয়ারপোর্টে স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্ধারিত ডেস্কে জমা দিতে হবে।

আরও পড়ুন:  মালয়েশিয়ায় বিদেশি শ্রমিকদের আবাসন আইন বাস্তবায়নে টালবাহানা

২- ভ্রমণের  ৭দিন পূর্বে হতে আপনাকে কোয়ারেন্টিনে থাকতে হবে। পিসিআর ল্যাবে নমুনা দেওয়ার ৪ দিন আগে থেকে এবং পিসিআর রিপোর্ট পাওয়ার ৩ দিন পর পর্যন্ত।

৩- আপনাকে সৌদি আরবরে টাটামন এবং তাওয়াক্বালনা এ্যাপস ডাউনলোড করে নিবন্ধন করতে হবেভ্রমন করার ৮ ঘন্টা আগে আপনাকে টাটামন এ্যাপের মাধ্যমে বাড়ির লোকেশন দিতে হবে।

৪- আপনাকে কভিড ১৯ চিন্হ সম্পর্কে অবগত থাকতে হবে যদি কোন চিহ্ন দেখা দেয় তাহলে সরাসরি ৯৩৭ নাম্বারে ফোন করতে হবে অথবা সাধারন স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে চিকিৎসা নিতে হবে।

৫- আপনাকে টাটামন এ্যাপসের মাধ্যমে প্রতিদিনের স্বাস্থ্যের অবস্থা জানাতে হবে এবং আপনি কোয়ারেন্টিন থাকাকালীন সৌদি স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশিত ফরম অনুযায়ী পদক্ষেপ গ্রহন করতে হবে। আপনার টিকেট সম্পর্কে এবং আরও বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন:  মালয়েশিয়ায় থাকা অবৈধদের দেশে ফেরার সুযোগ

২৫ টি দেশ হলো- ১- সংযুক্ত আরব আমিরাত, ২-ওমান, ৩-বাহরাইন, ৪-লেবানন, ৫-কুয়েত, ৬-মিশর, ৭-তিউনিসিয়া, ৮-মরক্কো, ৯-চীন, ১০- ইংল্যান্ড , ১১-ইন্দোনেশিয়া, ১২-ফ্রান্স, ১৩-জার্মানি, ১৪-ইতালী, ১৫-অ্যস্ট্যেলিয়া, ১৬-তুরস্ক, ১৭-গ্রীস, ১৮-বাংলাদেশ, ১৯-ফিলিফাইন, ২০-মালয়েশিয়া, ২১-দক্ষিন আফ্রিকা, ২২-সুদান, ২৩-ইথুপিয়া, ২৪-কেনিয়া, ২৫- নাইজেরিয়া।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares