প্রচ্ছদ বাংলাদেশ জেলা

অনিয়ম-দুর্নীতির অভিযোগ ওঠা ডুমুরিয়ার সেই ব্যাংক ম্যানেজার প্রত্যাহার

25
অনিয়ম-দুর্নীতির অভিযোগ ওঠা ডুমুরিয়ার সেই ব্যাংক ম্যানেজার প্রত্যাহার
পড়া যাবে: < 1 minute

স্টাফ রিপোর্টার

সোস্যাল ইসলামী ব্যাংক খুলনার ডুমুরিয়া শাখার এসএভিপি ও ম্যানেজার মো. মোতালেব হোসেনেকে প্রত্যাহার করা হয়েছে। বুধবার তাকে ব্যাংকের এ শাখা থেকে ঢাকাস্থ প্রধান কার্যালয়ে নেয়া হয়েছে। বেশ কিছুদিন ধরে তার বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে। গতকাল রাতে ব্যাংকের ম্যানেজারের দায়িত্বে যোগদান করা কর্মকর্তা এবিষয়টি নিশ্চিত করেছেন।
বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার পুর্ব সরালিয়ার এলাকার মৃত. আব্দুর রব হাওলাদারের ছেলে মোতালেব হোসেন। তিনি ১৯৮৮ সাল থেকে ১৯৯৪ সাল পর্যন্ত কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেন। ১৯৯৬ সালে ইসলামী বাংক বাংলাদেশ লিঃ’র প্রিন্সিপাল অফিসার হিসেবে চাকুরীতে যোগদান করেন। ২০০৯ সালে সোস্যাল ইসলামী ব্যাংকে যোগদান করে বর্তমানে চাকুরীতে রয়েছেন। মো. মোতালেব হোসেন সোস্যাল ইসলামী ব্যাংকের ডুমুরিয়া শাখায় বসে নানা অনিয়মও দুর্নীতিতে জড়িয়ে পড়েন বলে গ্রাহকদের মধ্য থেকে অভিযোগ উঠে আসে। গ্রাহকদের মোটা অংকের ঋন দিয়ে তাদের সাথে ব্যবসায়ীক পার্টনার হন তিনি। এছাড়া ব্যাংকে চাকুরীর আড়ালে নিজের ঠিকাদারী ব্যবসার কোটি কোটি টাকা লেন দেন করেন গ্রাহকদের একাউন্টে। তার এই অনিয়ম ও দুর্নীতির বিষয়ে টের পেয়ে অনেক গ্রাহক তাদের একাউন্ট বন্ধ করে দিয়েছেন। অনুসন্ধানে এধরনের চিত্রই ফুটে উঠেছে। দুর্নীতি অনিয়মের মাধ্যমে বাগেরহাটের সোনাতলা মোড় এলাকায়, খুলনার পলী বিদ্যুৎভবনের সামনে তার বহুতল ভবনসহ রয়েছে একাধিক প্লট ও জমি।

আরও পড়ুন:  চৌগাছায় সরকারি মূল্যবান গাছ টেন্ডার ছাড়াই বিক্রির অভিযোগ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।