প্রচ্ছদ বাংলাদেশ রাজধানী

কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ বিষয়, বাংলাদেশের মুসলমানেরা যেনো এই বিষয়ে নাক না গলায়

36
র‌্যাবের মহাপরিচালকবেনজীর আহমেদ
সংবাদ সম্মেলনে র‌্যাবের মহাপরিচালকবেনজীর আহমেদ, ছবি: সংগৃহীত
পড়া যাবে: 3 মিনিটে

কাশ্মীর নিয়ে দেশের পানি ঘোলা করার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে সতর্কবার্তা দিয়েছেন র্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। তিনি বলেন, ‘কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ বিষয়। তাদের নিজস্ব বিষয়ে আমাদের কোনো মন্তব্য নেই। আশা করব ভারতের অভ্যন্তরীণ বিষয়টি নিয়ে দেশে পানি ঘোলা করার চেষ্টা করবেন না।’

শুক্রবার (৯ আগস্ট) দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে র্যাবের মিডিয়া সেন্টারে ঈদে নিরাপত্তাব্যবস্থা নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ সতর্কবার্তা দেন র্যাবের ডিজি বেনজীর আহমেদ। বেনজীর আহমেদ আরও বলেন, ‘দেশে আলট্রা ইসলামিস্টের সংখ্যা বেশি নয়। যারা রয়েছে তারা ২৪ ঘণ্টা নজরদারিতে রয়েছে।’

যেহেতু কাশ্মীর বাংলাদেশের সমস্যা বা বিষয় নয়, তাই সেটি নিয়ে দেশে অনাকাঙ্ক্ষিতভাবে, অযাচিতভাবে ঝামেলা সৃষ্টির চেষ্টা করলে অবশ্যই কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সম্প্রতি র্যাব-৭ এর সাবেক অধিনায়ক (সিও) হাসিনুর রহমানের নিখোঁজের বিষয়ে র্যাব ডিজি বলেন, ‘বিষয়টি আমাদের নলেজে আছে। এ বিষয়ে কাজ করছি আমরা। আমাদের পক্ষ থেকে পরিবারের সঙ্গে যোগাযোগ রয়েছে।’ হাসিনুর রহমানের নিখোঁজ হওয়ার বিষয়ে কারও কাছে কোনো তথ্য থাকে তা জানাতে অনুরোধ করেন তিনি।

উল্লেখ্য, ডিবি পরিচয়ে পল্লবীর বাসা থেকে হাসিনুর রহমানকে তুলে নিয়ে যায় অজ্ঞাত ব্যক্তিরা। এর পর থেকেই তিনি নিখোঁজ রয়েছেন। এ বিষয়ে বুধবার রাত ১টায় পল্লবী থানায় জিডি করেছে তার পরিবার।

হাসিনুর রহমান র্যাব-৫ ও র্যাব-৭ এর সাবেক অধিনায়ক। তিনি বিজিবিতেও বেশ কিছু দিন দায়িত্ব পালন করেছিলেন। এখন পর্যন্ত তার খোঁজ পাওয়া যাচ্ছে না, এ বিষয়ে বেনজীর আহমেদ বলেন, ‘অনেক মানুষই তো নিখোঁজ হয়েছেন। এ সমস্যাটি শুধু বাংলাদেশে নয়, যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও ইউরোপেও মানুষ নিখোঁজ হন। একজনকে খুঁজে না পাওয়া মানে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যর্থতা নয় বলে জানান র্যাবের মহাপরিচালক।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

Loading...

আপনার মতামত লিখুন :

Loading Facebook Comments ...