প্রচ্ছদ বাংলাদেশ শিক্ষাঙ্গন

র‌্যাগ ডে নিষিদ্ধের সিদ্ধান্ত থেকে সরে এলো ঢাবি

17
র‌্যাগ ডে নিষিদ্ধের সিদ্ধান্ত থেকে সরে এলো ঢাবি
পড়া যাবে: < 1 minute

ক্যাম্পাস প্রতিনিধি  :   র‍্যাগ ডে নিষিদ্ধ-এমন সিদ্ধান্ত থেকে সরে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। এ বিষয়ে বুধবার (২ সেপ্টেম্বর) জনসংযোগ বিভাগ থেকে যে বিজ্ঞপ্তি পাঠানো হয় তার জন্য দুঃখ প্রকাশ করা হয়েছে। জনসংযোগ বিভাগ জানিয়েছে, ঢাবিতে র‍্যাগ ডে নিষিদ্ধ নয়। এটি পালনের জন্য নীতিমালা করা হবে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বুধবার জনসংযোগ দফতর কর্তৃক প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে ‘র‌্যাগ-ডে নিষিদ্ধ’ সংক্রান্ত তথ্যটি অসাবধানতাবশত ভিন্নভাবে উপস্থাপিত হয়েছে। এজন্য দুঃখিত। মূলত একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত ছিল নিম্নরূপ-

আরও পড়ুন:  এইচএসসির ফরম পূরণের কিছু টাকা ফেরতের সিদ্ধান্ত

‘র‌্যাগ-ডে’ পালন নামে ক্যাম্পাসে বা আবাসিক হলে অমানবিক, অসৌজন্যমূলক, শৃঙ্খলা-পরিপন্থী কোনো আচরণ যাতে সংঘটিত না হয়। তৎপ্রতি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সতর্ক নজর রাখার জন্য বলা হয়। ‘শিক্ষা সমাপনী’, গ্র্যাজুয়েশন উৎসব পালনের লক্ষ্যে অনুষ্ঠান/উৎসব/বর্ণাঢ্য র‌্যালি ইত্যাদি আয়োজনের জন্য নীতিমালা প্রণয়ন করতে হবে। এজন্য নিন্মোক্ত কমিটি গঠন করা হলো-

এই কমিটির আহ্বায়ক প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন), সদস্য ডিন (কলা অনুষদ, জীববিজ্ঞান অনুষদ, বিজনেস স্টাডিজ অনুষদ) এবং সদস্যসচিব প্রক্টর।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares