প্রচ্ছদ Featured News

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২ হাজার ২ জন রোগী হাসপাতালে ভর্তি

26
পড়া যাবে: 3 মিনিটে

রাজধানীসহ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আগের দিন এ সংখ্যা ছিল ২ হাজার ৩২৬ জন। রাজধানী ঢাকাতেই ৯৪৭ জন রোগী এবং ঢাকার বাইরে এক হাজার ৫৫ জন ভর্তি হয়েছেন বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে।

গত তিন দিনের তুলনায় আক্রান্ত হয়ে ভর্তি একটু কমেছে। গত ২৪ ঘণ্টার হিসাবে ঘণ্টায় ভর্তি হচ্ছেন ৮৩ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৯৭জন। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানা গেছে। সরকারি হিসাবে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৬ হাজার ৬৬৮ জন।

বেসরকারি হিসাবে এ সংখ্যা আরও কয়েকগুণ বেশি বলে বিশেষজ্ঞরা জানিয়েছেন। মৃ*তের সংখ্যা এ পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তর ২৯ জন বললেও বেসরকারি হিসাবে শতাধিক। অধিদপ্তরের পরিসংখ্যান অনুসারে, আগস্ট মাসের ৯দিনে ভর্তি হয়েছেন ১৮ হাজার ২০৭ জন।

আরও পড়ুন:  ডেঙ্গুতে অতিরিক্ত আইজিপির স্ত্রীর মৃ*ত্যু

জুলাই মাসের রেকর্ড অতিক্রম করেছে নয় দিনেই। গত জুলাই মাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হন ১৬ হাজার ২৫৩ জন। এই সংখ্যা জুন মাসে ছিল এক হাজার ৮৮৪ জন। মে মাসে ১৯৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ হাজার ৮৭৬ জন। বর্তমানে ভর্তি আছেন ৮ হাজার ৭৬৩ জন।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট