প্রচ্ছদ প্রবাস

বাংলাদেশসহ ৯ দেশের নাগরিকদের মালয়েশিয়ায় প্রবেশ নিষেধ

18
বাংলাদেশসহ ৯ দেশের নাগরিকদের মালয়েশিয়ায় প্রবেশ নিষেধ
পড়া যাবে: < 1 minute

করোনাভাইরাসের কারণে মালয়েশিয়ায় প্রবেশে দীর্ঘমেয়াদি নিষেধাজ্ঞার তালিকায় বাংলাদেশসহ ৯টি দেশের অভিবাসন পাস হোল্ডারদের অন্তর্ভুক্ত করা হয়েছে। দেশগুলো হচ্ছে, আমেরিকা, ব্রাজিল, ফ্রান্স, লন্ডন, স্পেন, ইটালি, সৌদিআরব, বাংলাদেশ, রাশিয়া। মঙ্গলবার নিষেধাজ্ঞার এই মেয়াদ বাড়ানো হয় বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম বারনামা। ৭ সেপ্টেম্বর থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হচ্ছে।

এ ছাড়া মালয়েশিয়ার সরকার জানিয়েছে, এর আগে ভারত, ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের অভিবাসন পাস হোল্ডারদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। সিনিয়র মন্ত্রী ( প্রতিরক্ষা) ইসমাইল সাবরিকে উদ্ধৃত করে খবরে বলা হয়েছে, যেসব দেশে করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা দেড় লাখের বেশি সেই দেশগুলো এই নিষেধাজ্ঞার তালিকায় অন্তর্ভুক্ত থাকবে।

আরও পড়ুন:  লেবাননের সাথে ফ্লাইট পরিচালনার করবে বিমান

এ দিকে বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৩৭৪ জন এবং মৃত্যু বরণ করেছেন ১২৮ জন। করোনা মহামারির শুরুর দিকে মার্চ মাস থেকেই মালয়েশিয়ায় পর্যটক ও বাণিজ্যিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি রয়েছে। এমনকি ‘উচ্চ ঝুঁকির কথা বিবেচনা করে অরোও অন্যান্য দেশকে এই তালিকায় অন্তর্ভুক্ত করা হবে বলে জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী। এর আগে তিনি জানিয়েছিলেন, এই নিষেধাজ্ঞায় স্থায়ী বাসিন্দা, প্রবাসী, শিক্ষার্থীরা আওতাভুক্ত থাকবে।

সম্প্রতি বিভিন্ন দেশ থেকে মালয়েশিয়ায় আসা ও অনিবন্ধতি অভিবাসীদের মধ্যে নতুন করোনা সংক্রমিতের ক্লাস্টার চিহ্নিত হওয়ার পর এই নিষেধাজ্ঞার আওতা বাড়ানো হয়েছে বলে প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন।

আরও পড়ুন:  সৌদি আরবের তিন রুটে বিমানের ১২ ফ্লাইট শিডিউল ঘোষণা

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares