প্রচ্ছদ বাংলাদেশ জেলা

প্রবেশ পথে প্রভাবশালীর পাঁচিল: দুই বছর ধরে মই দিয়ে ঘরে, সমাধান করলেন মেয়র

184
প্রবেশ পথে প্রভাবশালীর পাঁচিল: দুই বছর ধরে মই দিয়ে ঘরে, সমাধান করলেন মেয়র
পড়া যাবে: < 1 minute

সাতক্ষীরা পৌর মেয়রের হস্তক্ষেপে প্রভাবশালীদের অমানবিক অত্যাচার থেকে মুক্ত হয়ে বাড়ি প্রবেশ ও চলাচলের রাস্তা ফিরে পেল একটি ভুক্তভোগি পরিবার। সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি’র কাছে অভিযোগের ভিত্তিতে গত ০২ সেপ্টেম্বর সাতক্ষীরা পৌরসভার ০৯নং ওয়ার্ডের রসুলপুর রজনীগন্ধা আবাসিক এলাকার ব্যাংক কলোনীতে সরেজমিনে গিয়ে মেয়র পৌর কাউন্সিলরদের সাথে নিয়ে পাঁচিল ভেঙ্গে দেন এবং বর্বোরতম নির্যাতনের স্বীকার পরিবারটিকে প্রভাবশালীদের হাত থেকে রাহুমুক্ত করেন।

ঐ পরিবারটিকে পৌরসভার রাস্তা দিয়ে চলাচলের ব্যবস্থা করে দেন পৌর মেয়র।

বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) দুপুরে পরিবারটিকে দেখতে যান পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, পৌরসভার ০৯নং ওয়ার্ড কাউন্সিলর শেখ শফিক উদ-দৌলা সাগর, মহিলা কাউন্সিলর ফারহা দীবা খান সাথী ও মহিলা কাউন্সিলর অনিমা রানী মন্ডল।

আরও পড়ুন:  ধর্ষণের শিকার শিক্ষার্থীর পরিবারকেই লক্ষাধিক টাকা জরিমানা!

এসময় মৃত আসমত আলীর ছেলে অত্যাচারের স্বীকার ভুক্তভোগী জাহাঙ্গীর আলম জানান, আমি আমার পরিবার রেখে সৌদি আরবে রাজমিস্ত্রীর কাজ করতে গেলে কিছুদিন পর আওরঙ্গজেবের ছেলে এই এলাকার প্রভাবশালী মনিরুজ্জামান এবং একই এলাকার কওছার আলী ও ইসমাইল চক্রান্ত করে আমার বাড়ির প্রবেশের দরজার সামনে পাঁচিল তুলে দীর্ঘ ২ বছর পৌরসভার চলাচলের পথ অবরুদ্ধ করে দেয় এবং আমার পরিবারটিকে অবরুদ্ধ করে ফেলে প্রভাবশালী চক্রটি।

তিনি আরও বলেন, আমরা খুব কষ্টে এই মই দিয়ে পাঁচিল পার হয়ে অসহায় এর মত জীবন যাপন করেছি। এলাকার কিছু ব্যক্তি আমার পরিবারের পাশে দাঁড়ালেও প্রভাবশালীদের দাপটে কিছুই করতে পারিনি। অমানবিক অত্যাচার সহ্য করে দীর্ঘদিন বাঁশের মই দিয়ে পাঁচিল পার হয়ে ঘরে প্রবেশ করেছে আমার পরিবার।

আরও পড়ুন:  রূপসা অটোরাইস মিলে র‌্যাবের অভিযানে সরকারি চালসহ গ্রেফতার দু’আসামির রিমান্ড মঞ্জুর

স্থানীয় এলাকাবাসী পৌর মেয়র ও কাউন্সিলরদের নাগরিক সেবার এ মহতী উদ্যোগকে সাধুবাদ জানান। এ ব্যাপারে এলাকাবাসী ও সচেতন মহল অত্যাচারী প্রভাবশালী ব্যক্তিদের দৃষ্ট্রান্তমূলক শাস্তির দাবী জানিয়েছে।

 

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 122
    Shares