প্রচ্ছদ রাজনীতি অন্যান্য দল

বিচারহীনতার কারনে আইন শৃংখলা রক্ষাকারী বাহীনি অপরাধে জড়িয়ে পড়ছে

17
বিচারহীনতার কারনে আইন শৃংখলা রক্ষাকারী বাহীনি অপরাধে জড়িয়ে পড়ছে
পড়া যাবে: < 1 minute

সম্প্রতি সাবেক সেনাকর্মকর্তা মেজর সিনহাকে পুলিশ কর্তৃক গুলি করে হত্যা ও ঘোড়াঘাট ইউএনও ওয়াহিদাকে ছুরিকাঘাত করে গুরুত্বর আহত করা সহ দেশের আইন শৃংখলার চরম অবনতিতে গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, সিনিয়র ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান বলেছেন, বিচারহীনতার কারনে আইন শৃংখলা রক্ষাকারী বাহীনি অপরাধে জড়িয়ে পড়ছে। সরকারী মদদে ক্রসফায়ার, হত্যা, গুম খুন অপহরনে ব্যবহার করায় তারা আইন হাতে তুলে নিয়েছে।

আজ ৪ সেপ্টেম্বর (শুক্রবার) লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে একথা জানান।

আরও পড়ুন:  ভার্চুয়াল উপায়ে সাংগঠনিক কার্যক্রম ও প্রতিষ্ঠাবার্ষিকী পালনের সিদ্ধান্ত বিএনপির

লেবার পার্টির নেতৃবৃন্দ বলেন, আইন শৃংখলা বাহীনিকে সরকার দলীয় সেবাদাস বাহিনীতে পরিনত করেছে। অবৈধ ভোটারবিহীন ক্ষমতা কুক্ষিগত করতে নিলজ্জভাবে পুলিশ বিজিবি র্যাবকে ব্যবহার করায় অপরাধ অপকর্মে জড়িয়ে পড়ছে। বিচারহীনতার কারনে দেশে আইন শৃংখলার নাজুক পরিস্থিতি সৃষ্টি হয়েছে। চাদাঁবাজি, টেন্ডাবাজি, লুটপাট দুর্নীতি, চুরি ডাকাতি জ্যামেতিক হারে বাড়ছে। দেশে অপরাধ নির্মুল করতে জনগনের নির্বাচিত গনতান্ত্রিক সরকার প্রয়োজন। শেখ হাসিনার সরকার জনগন ও আইন শৃংখলা বাহীনিকে জিম্মি করে ক্ষমতায় টিকে আছে। জনগনের প্রতক্ষ্য ভোটে নির্বাচিত না হওয়া সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় তারা আন্তরিক নয়। তাদের কাছে জনগনের জান মালের কোন নিরাপত্তা নেই বরং সরকারী কর্মচারী বা কর্মকর্তাদের বেড রুমও নিরাপদ নয়। তাই ব্যর্থ ও লুটেরা সরকারকে অবিলম্বে বর্তমান বির্তকিত নির্বাচনে গঠিত সংসদ ভেঙ্গে দিয়ে সুষ্টু ও গ্রহনযোগ্য নতুন নির্বাচন দেয়ার আহবান জানান। (প্রেস বিজ্ঞপ্তী)

আরও পড়ুন:  জিয়ার আমলে কেন্দ্রীয় কারাগারে প্রতিরাতে ৮-১০টা করে ফাঁসি হতো

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।