প্রচ্ছদ প্রবাস

৭ সেপ্টেম্বর চালু হচ্ছে বিমানের ঢাকা-দোহা ফ্লাইট

15
৭ সেপ্টেম্বর চালু হচ্ছে বিমানের ঢাকা-দোহা ফ্লাইট
পড়া যাবে: < 1 minute

কাতারের সাথে ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ৭ সেপ্টেম্বর থেকে ঢাকা-দোহা রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করবে বিমান। বিমানের পক্ষ থেকে বৃহস্পতিবার ( ৩ সেপ্টেম্বর ) বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দেয়া হয়।

আবাসিক পারমিট ধারী – গার্হস্থ্য কর্মী (Domestic worker), Company Sponsored  অন্যান্য কর্মীদের কাতার সরকার ঘোষিত  নিয়মাবলী  অনুসরণ করতে হবে। কাতারে ফিরে যেতে যাত্রীদের অবশ্যই Exceptional Entry Permit সংগ্রহ  করতে হবে  যার একটি কপি সাথে রাখতে হবে এবং কাতার এয়ারপোর্টে  জমা দিতে হবে । উক্ত পারমিট সংগ্রহের নিয়মানুযায়ী ১৪ দিনের  কোয়ারেন্টিনের  জন্য হোটেল বুকিং এর  কপি দাখিল করতে হবে !

আরও পড়ুন:  বিদেশ ফেরতদের অভিজ্ঞতা অনুযায়ী প্রশিক্ষণ ও সনদ দেয়া হবে: মন্ত্রী ইমরান আহমদ

দেশটিতে প্রবেশের অনুমতির জন্য কাতার প্রবাসীর স্পন্সর বা নিয়োগদাতা কাতার পোর্টালে ( কাতার পোর্টালের লিংক ) আবেদন করে তাঁর কর্মীর জন্য অনুমতি নেবেন। একইসাথে কাতারে প্রবেশ করে নির্ধারিত হোটেলে কোয়ান্টিনে থাকতে হবে। এই খরচ যাত্রীকে বহন করতে হবে।  এছাড়াও সরকার নির্ধারিত মেডিকেল থেকে ভ্রমণের ৪৮ ঘন্টার মধ্যে করোনা পরীক্ষার নেগেটিভ রিপোর্ট সংগ্রহ করতে হবে।

বিমানের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, যাত্রীগণ  অবশ্যই   কাতার  আসার পূর্বেই “Health Assessment Form” (Click Here)  ফরম  পূরণ  করে  সাথে নিয়ে আসবেন।কাতার  এয়ারপোর্টে  যাত্রীর PCR টেস্ট  করানো  হবে  , PCR টেস্ট  এর  খরচ  যাত্রীকেই  বহন করতে  হবে  ।সকল  যাত্রীগণকে  অবশ্যই     মোবাইলে   “EHTERAZ”  APPS  ডাউনলোড  করতে  হবে।কাতার সরকারের উপরোক্ত নির্দেশাবলী যথাযথ ভাবে  পালন না করলে বোর্ডিং পাস্ দেয়া হবে না ।হোটেল বুকিং ও অন্যান্য নিয়মাবলী বিস্তারিত জানার জন্য নিচের লিংকে অনুসদ্ধান করা যেতে পারে-

আরও পড়ুন:  ছুটিতে থাকা প্রবাসী কর্মীদের নিতে চাচ্ছে না আবুধাবি

https://www.qatarairwaysholidays.com/qa-en/domestic-staff-and-company-sponsored-workers

রিটার্ন টিকেটধারি যাত্রীগণ অথবা নতুন টিকেট ক্রয়ের জন্য বিমান অফিস এ যোগাযোগ করুন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 5
    Shares