প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

আগস্টে সারা দেশে সড়কে ঝরলো ৩৭৯ প্রাণ

11
আগস্টে সারা দেশে সড়কে ঝরলো ৩৭৯ প্রাণ
পড়া যাবে: < 1 minute

দেশে সড়ক দুর্ঘটনার সংখ্যা বাড়ছেই। সরকারি-বেসরকারি ও ব্যক্তি পর্যায়ে নানা উদ্যোগ ও পদক্ষেপ সত্ত্বেও প্রতিদিনই সড়কে ঝরছে প্রাণ। এরমধ্যে সদ্য শেষ হওয়া আগস্ট মাসে সারা দেশে ৩০২টি সড়ক দুর্ঘটনায় ৩৭৯ জন নিহত ও ৩৬৮ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে ৬৬ জন নারী ও ৩২ জন শিশু রয়েছে। 

দেশের আগস্ট মাসের সড়ক দুর্ঘটনা নিয়ে রোড সেফটি ফাউন্ডেশনের এক প্রতিবেদনে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়েছে। 

রোড সেফটি ফাউন্ডেশনের ওই প্রতিবেদনে বলা হয়েছে, গত জুলাই মাসের তুলনায় আগস্টে সড়কে দুর্ঘটনা ও প্রাণহানি দুটোই বেড়েছে। জুলাই মাসের ২৯৩টি দুর্ঘটনায় ৩৫৬ জন নিহত হয়েছিল। সেই হিসাবে আগের মাসের চেয়ে আগস্টে দুর্ঘটনা ৩ দশমিক শূণ্য ৭ শতাংশ ও প্রাণহানি ৬ দশমিক ৪৬ শতাংশ বেড়েছে। 

আরও পড়ুন:  একাদশ জাতীয় সংসদে কোরাম সংকটে ক্ষতি ২২.৮ কোটি টাকা

আগস্টের প্রতিবেদনের তথ্যানুযায়ী, দুর্ঘটনার মধ্যে এককভাবে মোটরসাইকেল দুর্ঘটনায় বেশি প্রাণহানি ঘটেছে। মোট ১২১ টি মোটরসাইকেল দুর্ঘটনায় ১২৯ জন নিহত হয়, যা মোট নিহতের ৩৪ দশমিক শূণ্য ৩ শতাংশ। 

আগস্টে ১৩টি নৌ দুর্ঘটনায় ৪৭ জন নিহত, ৩২ জন আহত ও ৬ জন নিখোঁজ হয়েছেন। ৬টি পৃথক রেল দুর্ঘটনায় নিহত হয়েছেন ৬ জন। 

দেশের ৭টি জাতীয় দৈনিক, ৫টি অনলাইন নিউজ পোর্টাল ও ইলেক্ট্রনিক গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে আগস্ট মাসের এ প্রতিবেদন তৈরি করেছে রোড সেফটি ফাউন্ডেশন। 

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares