প্রচ্ছদ বিশ্ব সংবাদ

ঈদের দিন কাশ্মীরে গু*লি, নামাজ আদায়ে বাধা

51
পড়া যাবে: < 1 minute

পবিত্র ঈদুল আজহার দিনেও ভারত শাসিত জম্মু-কাশ্মীরে গু*লি চালিয়েছে দেশটির সেনাবাহিনী। বড় বড় কোনো মসজিদ বা প্রধান রাস্তায় দেওয়া হয়নি ঈদের জমায়েতের অনুমতি। সোমবার নিজস্ব সূত্রের বরাত দিয়ে এমন খবর দিয়েছে বিবিসি।

গত দুদিন ধরে বলা হচ্ছে ঈদের আগেই কা*রফি*উ শীতল থাকবে। ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় আনা হবে। আসলে হচ্ছে তার উল্টোটা। রাস্তায় দেখা যাচ্ছে পুলিশের গাড়ি মাইকিং করে বেড়াচ্ছে, কেউ যেন কা*রফি*উতে বাড়ি থেকে না বেরোয়।

কাশ্মীর উপত্যকা থেকে বিবিসির সংবাদদাতারা জানাচ্ছেন, জামিয়া মসজিদ বা হজরতবালের মতো প্রধান মসজিদগুলোতে কোনো বড় ঈদ জামাতের অনুমতি দেওয়া হয়নি। মানুষকে বলা হয়েছে, নিজেদের মহল্লার ছোট মসজিদেই যেন তারা ঈদের নামাজ আদায় করেন।

আরও পড়ুন:  কাশ্মীর ইস্যুতে ভারত সরকারের বক্তব্য প্রত্যাখ্যান যুক্তরাষ্ট্রের

এদিকে ভারতীয় সংবাদ সংস্থা এএনআইয়ের প্রকাশ করা ভিডিওতে দেখা গেছে, মানুষ শ্রীনগরের একটি মসজিদের ভেতর ঈদের নামাজ পড়ছেন, তবে সেখানেও বড়জোর ৭০ বা ৮০ জনের মতো ছিলেন।

এর মধ্যে খবর এসেছে, পুলিশের পে*লেট গা*ন বা ছ*ররা ব*ন্দুকের গু*লিতে আ*হত হয়ে অনেকেই হাসপাতালে ভর্তি হয়েছে। তবে সরকার সে কথা অস্বীকার করছে।

গু*লিতে জ*খম হয়ে হাসপাতালে কেউ ভর্তি আছেন কি না, বিবিসির এ প্রশ্নের সরাসরি জবাব এড়িয়ে গিয়ে জম্মু ও কাশ্মীর সরকারের এক মুখপাত্র দাবি করেন পুলিশ এখনও পর্যন্ত একটা বু*লেট*ও চালায়নি।

আরও পড়ুন:  কাশ্মীর সফরে যাওয়া ইইউ এমপিদের সবাই মুসলিম বিদ্বেষী ও বিজেপির সঙ্গে সম্পর্ক রয়েছে

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

  • 155
    Shares