প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

২০২০ এর অ্যান্ড্রয়েডের জন্য ৯টি সেরা ফ্রি অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন

14
২০২০ এর অ্যান্ড্রয়েডের জন্য ৯টি সেরা ফ্রি অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন
পড়া যাবে: 4 মিনিটে

অ্যান্ড্রয়েড অ্যান্টিভাইরাস ম্যালওয়্যার স্ক্যানার এবং রিমুভার অ্যাপ্লিকেশনগুলি আপনার স্মার্টফোনটিকে সুরক্ষিত করবে । স্মার্টফোনের ব্যাপক জনপ্রিয়তা থাকা সত্ত্বেও, ম্যালওয়্যার থেকে ডিভাইসগুলি সুরক্ষার জন্য সকলেই সুরক্ষা বা অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন পাওয়ার কথা ভাবেন না। বাস্তবতা এটি একটি কম্পিউটারের মতো আপনার স্মার্টফোনটিকে ভাইরাস আক্রমণ থেকে সুরক্ষিত করা দরকার। এখন অ্যান্ড্রয়েডের জন্য প্রচুর দুর্দান্ত ফ্রি সুরক্ষা অ্যাপ্লিকেশন রয়েছে। এটি ফোন বা ট্যাবলেটই হোক না কেন আপনি একটি ফ্রি অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশনটির সুবিধা নিতে পারেন ।

অ্যান্ড্রয়েডের জন্য সেরা free aantivirus কী কী?

ভাইরাস স্ক্যান ম্যালওয়্যার অপসারণ এবং এমনকি আগে থেকেই ভাইরাস সুরক্ষার জন্য আপনি ব্যবহার করতে পারেন শীর্ষ সুরক্ষা এবং anti-spaiware অ্যাপ্লিকেশন।

লুকআউট সিকিউরিটি ও অ্যান্টিভাইরাস
যদি আপনি কোনও অ্যান্টিভাইরাস এবং সুরক্ষা সরবরাহ করে এমন কোনও বিষয় সন্ধান করেন তবে লুকআউট একটি দুর্দান্ত প্রোগ্রাম। নিরাপদ ওয়াই-ফাই সিস্টেম বিশেষ করে পাবলিক ওয়াই-ফাই নেটওয়ার্কগুলিতে আপনার ডেটা চুরি করার চেষ্টা করা হ্যাকারদের থেকে আপনার ডিভাইসটিকে সুরক্ষা দেয়। এমন একটি অ্যাপ্লিকেশন স্ক্যানার রয়েছে যা ভাইরাস ম্যালওয়ার অ্যাডওয়্যার ফিশিং এবং স্পাইওয়্যার সনাক্ত করার জন্য অবিচ্ছিন্নভাবে বিভিন্ন অ্যাপ্লিকেশন পর্যবেক্ষণ করে। একটি অন্তর্নির্মিত সিস্টেম উপদেষ্টা মসৃণ অপারেটিং নিশ্চিত করে। দরকারী আমার ফোন বৈশিষ্ট্যটি আপনাকে আপনার হারিয়ে যাওয়া ডিভাইসের মানচিত্র তৈরি করতে এবং ফোন সাইলেন্ট মোডে থাকা অবস্থায় একটি অ্যালার্ম বাজানোর অনুমতি দেয়। ব্যাটারি কম থাকলে আপনি নিজের ফোনের অবস্থানও সংরক্ষণ করতে পারেন। আরেকটি দুর্দান্ত বৈশিষ্ট্য হলো লক ক্যাম যা আপনাকে একটি ছবি ইমেল করবে পাশাপাশি যে কেউ আপনার পাসকোডটিতে টানা পাঁচবার ভুল প্রবেশ করে তার অবস্থান সম্পর্কিত তথ্য যাতে আপনি জানতে পারেন কে আপনার ডিভাইসে পাসওয়ার্ড বাইপাস করার চেষ্টা করছে। আপনার ফাইলগুলি সুরক্ষিত করতে ব্যাকআপ বৈশিষ্ট্যও রয়েছে।

সোফোস ইন্টারসেপ্ট-এক্স
অ্যান্ড্রয়েডের জন্য তুলনামূলকভাবে পরিচিত antivirus তবুও, কোনও বিরক্তিকর বিজ্ঞাপন ছাড়াই এটি সম্পূর্ণ ফ্রি antivirus সফটওয়্যার । এটি ম্যালওয়্যার সুরক্ষা, একটি ভাইরাস স্ক্যানার, ওয়েব ফিল্টারিং, সফটওয়্যার সুরক্ষা, চুরি সুরক্ষা, ওয়াই-ফাই সুরক্ষা এবং ম্যালওয়্যার এবং অন্যান্য স্মার্টফোন হুমকির বিরুদ্ধে আপনার প্রয়োজনীয় সমস্ত ধরণের স্ট্যাটাসের সাথে আসে।একটি পাসওয়ার্ড নিরাপদ ফাংশন রয়েছে যা একাধিক ফ্যাক্টর প্রমাণীকরণের জন্য একটি প্রমাণীকরণ ফাংশনের সাথে একীভূত হয়।

অ্যাভাস্ট অ্যান্টিভাইরাস
ভাইরাস সুরক্ষা সরবরাহ করছে না তবে এটি ভাইরাসকে পরিষ্কার করতে এবং হারিয়ে যাওয়া বা চুরি হওয়া স্মার্টফোনগুলি ট্র্যাক করতে সহায়তা করতে পারে। এটি আপনাকে কলিং বা টেক্সটিং থেকে নির্দিষ্ট নম্বরগুলি সহজেই ব্লক করতে দেয়। সংক্রামিত ওয়েবসাইটগুলি সম্পর্কে সতর্কতা এবং আপনার সুরক্ষা পর্যবেক্ষণের মতো উচ্চ-সুরক্ষা বৈশিষ্ট্যগুলির পাশাপাশি, এই অ্যাপ্লিকেশনটি আপনি কতটা ডেটা ব্যবহার করেছেন এবং সঠিক টাইপিং ট্র্যাক করতে সহায়তা করতে পারে। এটি অ্যান্ড্রয়েডের অন্যতম সেরা অ্যান্টি-ম্যালওয়ার অ্যাপ্লিকেশন।

আরও পড়ুন:  বাজারে এলো ‘হোন্ডা’র ছোট ব্যাটারির বিলাসী গাড়ি

বিটডিফেন্ডার ফ্রি
এর সাধারণ চেহারা এবং সর্বনিম্ন বৈশিষ্ট্য সত্ত্বেও আসলে স্মার্টফোনের জন্য দুর্দান্ত একটি anti virus অ্যাপ। সর্বশেষ আবিষ্কারগুলির জন্য সুরক্ষা শিল্প অনুসরণ করার জন্য এটির দুর্দান্ত ট্র্যাক রেকর্ড রয়েছে এবং সর্বশেষতম হুমকী থেকে আপনার ডিভাইসটিকে সুরক্ষিত করতে ক্লাউড স্ক্যানিং প্রযুক্তি ব্যবহার করে। অটোপাইলট বৈশিষ্ট্যটি রিয়েল-টাইমে স্বয়ংক্রিয়ভাবে সমস্ত নতুন অ্যাপ্লিকেশন এবং ডাউনলোডগুলি স্ক্যান করে।আমাদের অভিজ্ঞতায় এটি নিখুঁত anti virus অ্যাপ্লিকেশন যা কর্মক্ষমতা কমিয়ে দেওয়ার জন্য ব্যাটারি জীবন বা সংস্থান ব্যয় না করে খুব ভাল ফাংশন করে।

ইসেট মোবাইল সিকিউরিটি & এন্টিভাইরাস

স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে দ্রুত বর্ধমান জনপ্রিয় anti virus এবং অ্যান্টি-ম্যালওয়্যার অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি। আপনি স্ক্যান, চুরি বিরোধী সমর্থন, একটি সুরক্ষা নিরীক্ষক বৈশিষ্ট্য, স্ক্যান শিডিউলিং এবং আরও অনেকগুলি সহ সমস্ত স্ট্যান্ডার্ড বৈশিষ্ট্য পাবেন। ফ্রি সংস্করণটি ম্যালওয়ারের জন্য স্ক্যান করার সীমাবদ্ধ করে এবং ওয়েবসাইট ফিশিং থেকে রক্ষা করে এবং একটি সুরক্ষা প্রতিবেদন দেয়। যাইহোক আপগ্রেড অবাস্তবিত মোবাইল হ্যাকিংয়ের জন্য ওয়াইফাই নেটওয়ার্ক স্ক্যান করা অ্যান্টি-চুরি পাসওয়ার্ড সুরক্ষা অ্যাপস, ওয়েব অ্যাক্সেস এবং একই অ্যাকাউন্টের সাথে একাধিক ডিভাইসের সুরক্ষার মতো আরও অনেক কিছুই সরবরাহ করে।ব্যবহারকারীরা এক মাসের জন্য সমস্ত প্রিমিয়াম অফার বিনামূল্যে উপভোগ করতে পারবেন তারপরে প্রতি মাসে ৯৯১.৯৯ বা প্রতি বছর ১৪.৯৯ ডলারে সাবস্ক্রিপশন কিনতে হবে। আমরা এটিকে চেষ্টা করে দেখে সিদ্ধান্ত নেওয়ার পরামর্শ দিচ্ছি যে এটি কিছু অর্থ ব্যয় করার উপযুক্ত কিনা। তালিকার অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির বিপরীতে, প্রথম লঞ্চের সময় একটি ইমেল ঠিকানাও প্রয়োজন।

এভিজি ২০২০

অ্যান্ড্রয়েডের জন্য AVG anti virus সম্ভবত দীর্ঘকাল যাবত সম্ভবত সবচেয়ে পরিচিত ফ্রি মোবাইল অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন। AVG কয়েক বছর আগে আভাস্ট দ্বারা অধিগ্রহণ করা হয়েছিল, তবে অ্যাভাস্টের সাথে মিশ্রিত হওয়ার পরিবর্তে, এটি পরিষেবাটি অবিরত করে চলেছে। এটি কয়েক মিলিয়ন ব্যবহারকারীর দ্বারা সর্বাধিক ডাউনলোড করা মোবাইল সুরক্ষা অ্যাপ্লিকেশন।এটি আপনার ফোনটি স্ক্যান করবে এবং সম্ভাব্য দুর্বলতাগুলি আবিষ্কার করবে এবং সংক্রামিত অ্যাপ্লিকেশন এবং ফাইলগুলি সরিয়ে ফেলার পরামর্শ দেবে। এভিজি গুগল ম্যাপের মাধ্যমে চুরি বিরোধী ট্র্যাকিংয়ের প্রস্তাব দেয় এবং ভয়ঙ্কর কিছু ঘটলে ব্যবহারের জন্য বিকল্পগুলির একটি শালীন তালিকা রয়েছে। এই বিভাগের অন্যান্য অ্যাপ্লিকেশনগুলির মতো, এটি ফোন এক্সিলারেটর, ব্যাটারি সেভার, ফটো ও ভিডিওগুলি লুকান, পরিষ্কার আবর্জনা ফাইল, ডেটা ট্র্যাকার এবং আরও অনেক কিছুর মতো বৈশিষ্ট্যগুলির বোট লোড সহ আসে আমরা আশা করি এটি একটি বিশৃঙ্খলাবিহীন অ্যাপ্লিকেশন তৈরি করতে সবচেয়ে ভাল কি করে তা এটিকে সহজ রাখা উচিত।

আরও পড়ুন:  হুয়াওয়ের পরবর্তী স্মার্টফোনে থাকবে ফুলডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট

ক্যাসপারস্কি

সমস্ত কম্পিউটিং প্ল্যাটফর্ম জুড়ে একটি শিল্প-শীর্ষস্থানীয় শীর্ষ-খাঁজ ম্যালওয়ার সনাক্তকরণ সরঞ্জাম। ফ্রি অ্যাপ্লিকেশনটি ফোন এবং ট্যাবলেটগুলি ভাইরাস, স্পাইওয়্যার, ট্রান্সওয়্যার এবং ট্রোজান থেকে সুরক্ষিত সমস্ত চেকবক্সকে টিক দেয়। তদতিরিক্ত, এটিতে একটি দুর্দান্ত শক্তিশালী অ্যান্টি-চুরি ফাংশন রয়েছে যা অন্যান্য অনেক অ্যাপের জন্য একটি প্রিমিয়াম বৈশিষ্ট্য। অ্যান্টি-চুরির পরিষেবাটিতে দূরবর্তী ডেটা মুছা, অ্যাপ লক করা এবং একটি ক্যামেরা ক্যাপচার ফাংশন অন্তর্ভুক্ত থাকে।অ্যাপ্লিকেশন কেনার সাথে ব্যবহারকারীদের অ্যাপ্লিকেশন-লকিং, আর্থিক তথ্য সুরক্ষিত রাখতে এবং ওয়েব-সুরক্ষার জন্য ওয়েবসাইটগুলিতে ক্ষতিকারক লিঙ্কগুলি দূরে রাখতে আরও কার্যকর ফাংশন থাকতে পারে। যাই হোক না কেন, বেসিক বিনামূল্যে সংস্করণটি নিয়মিত ব্যবহারকারীদের সুরক্ষার জন্য সক্ষম

আভিরা অ্যান্টিভাইরাস
ভাইরাস হলো আরও একটি Avira Antivirus অ্যাপ্লিকেশন যা অ্যাডওয়্যার, স্পাইওয়্যার, বা র্যানসমওয়্যার সনাক্ত করতে স্ক্যান করে এবং এন্টিথিট সুরক্ষা রয়েছে বৈশিষ্ট্যগুলির মধ্যে কিছুতে হ’ল লোকেশন ট্র্যাকিং, আপনার ফোনকে দূর থেকে লক করার ক্ষমতা, ফোনের ডেটা দূর থেকে মুছে ফেলার ক্ষমতা বা সাইলেন্ট মোডে থাকা অবস্থায় সন্ধানের জন্য একটি অ্যালার্ম চালানো অবিরা বেনামে ব্রাউজিংয়ের জন্য একটি ভিপিএন পরিষেবাও সরবরাহ করে। তবে, নিখরচায় সংস্করণটি কেবলমাত্র ১০০ এমবি ডেটা স্থানান্তর বরাদ্দ করে এবং আপনাকে এগিয়ে যেতে বলে। প্রিমিয়াম সংস্করণটি অতিরিক্ত সুরক্ষা যেমন গোপনীয়তা রক্ষার জন্য অন্যান্য অ্যাপ্লিকেশনগুলি দ্বারা মাইক্রোফোন এবং ক্যামেরায় সীমিত অ্যাক্সেসের প্রস্তাব দেয়। অতিরিক্ত বৈশিষ্ট্যগুলির মধ্যে অ্যাপলক টু পিন সুরক্ষিত অ্যাপস, একটি নেটওয়ার্ক স্ক্যানার, কল ব্লকার এবং ডিভাইস প্রশাসনের বিকল্প অন্তর্ভুক্ত রয়েছে। সর্বোপরি, আপনার যদি একাধিক ডিভাইস থাকে তবে আপনি সেগুলি একই ওয়েব ইন্টারফেসের মাধ্যমে পরিচালনা করতে পারেন।

এজিল্যাব অ্যান্টিভাইরাস ফ্রি

এজিল্যাব অ্যান্টিভাইরাস ফ্রি স্পাইওয়্যার, ট্রোজান এবং অন্যান্য ম্যালওয়্যার থেকে আপনাকে রক্ষা করতে আপনার অ্যাপ্লিকেশনগুলির পাশাপাশি বিজ্ঞাপনগুলিও স্ক্যান করবে। সুরক্ষা সরঞ্জামের পতাকাগুলি কোনও অ্যাপ্লিকেশন আনইনস্টল বা বাদ দেওয়া সহজ, সুতরাং আপনাকে অতিরিক্ত পদক্ষেপের বিষয়ে চিন্তা করতে হবে না। চার ধরণের স্ক্যানিং সহ আসে, যেমন সিস্টেম স্ক্যান, ফাইল স্ক্যান, ক্লাউড-ভিত্তিক স্ক্যান এবং তফসিলযুক্ত স্ক্যান। আপনি যে কোনও বিকল্প ব্যবহার করুন না কেন অ্যাপটি সম্ভাব্য হুমকি সনাক্ত করতে যথাযথভাবে সক্ষম।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares