প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

৫ মিনিট চার্জে দেড় ঘণ্টা ইউটিউব দেখা যাবে

20
৫ মিনিট চার্জে দেড় ঘণ্টা ইউটিউব দেখা যাবে
পড়া যাবে: < 1 minute

গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো নিয়ে আসছে এফ সিরিজের নতুন স্মার্টফোন এফ১৭ প্রো। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০ প্রযুক্তি। ফলে মাত্র ৫ মিনিট চার্জ দিয়ে ১.৭ ঘণ্টা ইউটিউব দেখা যাবে কিংবা ৪ ঘণ্টা কথা বলা যাবে অথবা ১.৯ ঘণ্টা ইনস্টাগ্রাম ব্রাউজিং করা যাবে। ৪০০০এমএএইচ ব্যাটারি সক্ষমতার ফোনটি সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে মাত্র ১ ঘণ্টা।

এফ১৭ প্রো ফোনে থাকছে ২৪০০ বাই ১০৮০ পিক্সেল রেজ্যুলেশনের সুপার অ্যামোলেড ৬.৪৩ ইঞ্চি ডিসপ্লে। ফটো ও ভিডিওগ্রাফিতে উন্নত অভিজ্ঞতা দিতে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। ৪৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরার সঙ্গে থাকছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা। এছাড়া সেলফির জন্য ডিসপ্লেতে ডুয়াল পাঞ্চ-হোল হিসেবে রয়েছে ১৬ এবং ২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা।

আরও পড়ুন:  অতিরিক্ত স্মার্টফোন ব্যবহারে বাড়ে যে রোগের ঝুঁকি

ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড ১০ এর ওপর ভিত্তি করে বানানো কালারওএস ৭.২। শক্তিশালী মিডিয়াটেক হেলিও পি৯৫ প্রসেসর, পাওয়ারভিআর জিএম৯৪৪৬ জিপিইউ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ নিশ্চিত করবে শক্তিশালী পারফরম্যান্স।

ধারণা করা হচ্ছে, ফোনটি শিগগির অবমুক্ত করা হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares