প্রচ্ছদ উপজেলা ১৫ আগস্টে কেন এত গ*রু জ*বা’ই দি*য়ে খাওয়াতে হবে? এসব ইন্ডিয়া থেকে...

১৫ আগস্টে কেন এত গ*রু জ*বা’ই দি*য়ে খাওয়াতে হবে? এসব ইন্ডিয়া থেকে করানো হচ্ছে

১৫ আগস্ট নিয়ে ক*টূক্তি, যুবলীগের মা*র খে*লেন ভিপি নূর

522
পড়া যাবে: < 1 minute

১৫ আগস্ট নিয়ে ক’টূক্তি করায় যুবলীগের মা*র খে’য়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভাইস প্রেসিডেন্ট নুরুল হক নূর। আজ বুধবার পটুয়াখালীর উলানিয়া বন্দরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, চর কাজলে উপজেলায় নিজের গ্রামের বাড়িতে ঈদুল আজহা পালন করেন নূর। আজ ঈদের তৃতীয় দিন মোটরসাইকেলের বহর নিয়ে দশমিনায় উপজেলায় খালার বাড়িতে যাচ্ছিলেন। পথে দশমিনা ও গ’লাচি’পা উপজেলার সংযোগ সেতু উলানিয়া বন্দরে চা পান করতে থামেন তিনি।

চায়ের দোকানে বসে তিনি ১৫ আগস্ট জাতীয় শোক দিবস নিয়ে ক’টূক্তি করেন। স্থানীয় যুবলীগের অভিযোগ, চায়ের দোকানে বসে নূর বলেন, ‘১৫ আগস্টে কেন এত গ’রু জ*বাই দি’তে হবে? বাঙালিদের কেন খাওয়াতে হবে?’ এসব ইন্ডিয়া থেকে করানো হচ্ছে বলেও মন্তব্য করেন ডাকসু ভিপি।

আরও পড়ুন:  ফনির প্রভাবে মধ্যরাত থেকে প্রবল ঝড় হবে

এসব নে’তিবাচক কথাবার্তায় ক্ষু’ব্ধ হয়ে উলানিয়া বন্দর স্থানীয় যুবলীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য জহির হাওলাদার নেতৃত্বে কর্মীরা ভিপি নূরের ও’পর হা*মলা করে। হা’মলায় নূর ও তার কয়েকসঙ্গীকে মা*রধ’র করা হয়। এ ঘটনায় আ*হত হয়েছেন ২৫ জন।

এ বিষয়ে গ’লাচি’পা উপজেলার চেয়ারম্যান শাহিনশাহ জানান, নূরুকে স্থানীয়রা চিনতে পারে নাই। তিনি ১৫ আগস্ট নিয়ে ক’টূক্তি করায় যুবলীগের নেতাকর্মীরা ক্ষু’ব্ধ হয়ে তার ওপর হা*মলা করে। এতে তিনি আ*হত হয়েছেন। এদিকে ঘটনার পর গ’লাচি’পা থানা পুলিশ নূরকে উ*দ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি চলে যান।

গ’লাচি’পা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার মোর্শেদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তারা নূরকে উ’দ্ধার করে হাসপাতালে ভর্তি করে।এ ঘটনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

আরও পড়ুন:  ছাত্রদল সভাপতি ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক কোলাকুলি

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট:

  • 196
    Shares