প্রচ্ছদ বাংলাদেশ জেলা

আম্ফানে ক্ষতিগ্রস্থ বিধ্বস্থ কয়রার জনগনকে বাঁচাতে জরুরিভাবে মানবিক সাহায্যের আহবান মঞ্জুর

14
আম্ফানে ক্ষতিগ্রস্থ বিধ্বস্থ কয়রার জনগনকে বাঁচাতে জরুরিভাবে মানবিক সাহায্যের আহবান মঞ্জুর
পড়া যাবে: 2 মিনিটে

কয়রায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে খাদ্যসামগ্রি ও নগদ অর্থ প্রদান

কয়রা প্রতিনিধি

আম্ফানে ক্ষতিগ্রস্থ বিধ্বস্থ কয়রার জনগনকে বাঁচাতে জরুরিভাবে মানবিক সাহায্যের আহ্বান জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। বিএনপির ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গৃহীত তিনদিনের কর্মসূচির অংশ হিসেবে কয়রার ক্ষতিগ্রস্থ মানুষের মানবিক সাহায্য হিসেবে ৩০০ মানুষের মাঝে খাদ্য সামগ্রি বিতরণ এবং ৫০টি পরিবারের গৃহনির্মাণ ও মেরামতের জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রেরিত নগদ অর্থ প্রদান অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

বিগত চার মাসে লাখো মানুষ বাস্তভিটাহীন নিরান্ন মানুষের পাশে রাষ্ট্র সরকার না দাড়ানোর জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, উন্নয়নের গালভরা বুলি দিয়ে জনগনের সাথে প্রতারণা করেছে সরকার। বারবার জনগণকে দেওয়া প্রতিশ্রুত টেকসই বেড়িবাঁধ নির্মাণ না করে অমানবিক আচরণ করা হয়েছে বয়রাবাসীর সাথে। নেতৃবৃন্দ কয়রার জনগনের নিজস্ব প্রচেষ্টায় নির্মাণকৃত বেড়িবাঁধ গত জোয়ারের পানির চাপে ভেঙে বিলীন হয়ে যাওয়ায় বিপর্যয়ের মুখে পড়া মানুষকে জরুরি ভিত্তিতে খাদ্যসহায়তা ও বাড়িঘর নির্মাণের জন্য অর্থ এবং কর্মহীন মানুষ পেশায় ফিরে না যাওয়া পর্যন্ত আর্থিক সহায়তা প্রদানের দাবি জানানো হয়েছে। ঘূর্ণিঝড় ও জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্থ অঞ্চলে জরুরিভাবে বেড়িবাঁধ ও রাস্তা সংস্কারের দাবি জানান নেতৃবৃন্দ। একই সাথে নেতৃবৃন্দ এই অঞ্চলের জনগনের পাশে থাকার জন্য বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

আরও পড়ুন:  সাতক্ষীরায় জলাবদ্ধতা থেকে মুক্তির দাবীতে পানিবন্দী মানুষের মানববন্ধন ও অবস্থান

গতকাল শনিবার দুপুরে কয়রা বেদকাশী বড়বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে নজরুল ইসলাম মঞ্জুর নেতৃত্বে নগর ও জেলা বিএনপির যৌথ উদ্যোগে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ ও নগদ অর্থ বিতরণ করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সভাপতি এড. এসএম শফিকুল আলম মনা। পরে উত্তর বেদকাশি ঝিলেখাটায় জলাবদ্ধ এলাকা ও ক্ষতিগ্রস্ত ধর্মীয় প্রতিষ্ঠান পরিদর্শন করেন নেতৃবৃন্দ। এরপর পাইকগাছা উপজেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক নাজমুল হুদা মিন্টুর বাবা জয়নাল আবেদীনের কবর জিয়ারত করেন।

নেতৃবৃন্দ বলেন, দীর্ঘদিন রাষ্ট্রীয় ক্ষমতার বাহিরে থাকা শর্তেও বিএনপি জনগনের বন্ধু হিসেবে পাশে রয়েছে। করোনাকালীন সময়ে কর্মহীন ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ, আর্থিক সহায়তা প্রদান, করোনা কল সেন্টার খোলা, ঘূর্ণিঝড় আম্ফানে কয়রা, সাতক্ষীরায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছে। বিএনপি সর্বদা জনগনের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।

অনুষ্ঠানে খুলনা মহানগর ও জেলা বিএনপি এবং স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। নগর বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা অধ্যক্ষ তারিকুল ইসলাম, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, মেহেদী হাসান দীপু, শাহিনুল ইসলাম পাখি, ইউসুফ হারুন মজনু, চৌধুরী হাসানুর রশীদ মিরাজ, শেখ আবু সাইদ, শেখ জামিরুল ইসলাম, মেজবাহুল আক্তার পিন্টু, শামীম আশরাফ, আরিফুর রহমান আরিফ, রাজিবুল ইসলাম বাপ্পি, মাসুদ রানা, এস এম আলমগীর হোসেন।

আরও পড়ুন:  সাপ খেলা দেখাতে গিয়ে সাপুড়ের মৃত্যু

জেলা বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, বিএনপি নেতা মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, মোল্লা খায়রুল ইসলাম, আবু হোসেন বাবু, শামসুল আলম পিন্টু, শহিদুল আলম, মুর্শিদুর রহমান লিটন, নাজমুস সাকিব পিন্টু, হাফেজ আবুল বাশার, ওয়াইজ উদ্দীন সান্টু, শাহনাজ পারভীন, জসিম উদ্দিন লাবু, মোল্লা কবির হোসেন, ওয়াহেদুজ্জামান নান্না, হেমায়েত হোসেন, মনিরুজ্জামান লেলিন, মনিরা পারভীন, মাসুম বিল্লাহ, হেলাল উদ্দীন, ইসমাইল হোসেন, ইমরান খান প্রমুখ।

কয়রা উপজেলা নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন এড. মোমরেজুল ইসলাম, এম এ হাসান, এড. আব্দুর রশিদ, মওলা বক্স, হারুনুর রশীদ ও আবু সাঈদ প্রমুখ।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares