প্রচ্ছদ আইন-আদালত

মসজিদে বিস্ফোরণ : পরিবারপ্রতি ক্ষতিপূরণ চেয়ে রিটের প্রস্তুতি

20
মসজিদে বিস্ফোরণ : পরিবারপ্রতি ক্ষতিপূরণ চেয়ে রিটের প্রস্তুতি
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহত ও আহতদের প্রত্যেক পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে হাইকোর্টে রিট আবেদন দায়েরের জন্য প্রস্তুত করা হয়েছে। সোমবার (৭ সেপ্টেম্বর) এ রিট আবেদন দায়ের করা হবে। এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনাও চাওয়া হয়।

রোববার (৬ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ অধিবাসী ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট তৈয়মুর আলম খন্দকার এ সংক্রান্ত রিট ফাইল প্রস্তুত করেন। সেটি আগামীকাল আদালতে দাখিল করা হবে বলে নিশ্চিত করেছেন তিনি নিজে।

দুর্ঘটনার বিষয়ে প্রকাশিত প্রতিবেদন আদালতে উপস্থাপন করে নিহত ও আহত প্রত্যেকের পরিবারের জন্য ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ চেয়ে আরজি জানানোর পর আদালত লিখিত আবেদন করার জন্য বলেন। এরপর তিনি এই রিট আবেদন প্রস্তুত করেন।

আরও পড়ুন:  শীর্ষ সন্ত্রাসী ইমনের ৫ সহযোগী কারাগারে

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকার বলেন, এ বিষয়ে বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন আজ হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে উপস্থাপন করেছি এবং প্রত্যেককে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ ও দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশনা জারির আর্জি জানিয়েছিলাম। আদালত বলেছেন- এ সমস্ত পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে আবেদন আকারে দাখিল করতে। তাই দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করা হবে রিটে।

এর আগে গত ৪ সেপ্টেম্বর শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে অগ্নিদগ্ধ হন ৩৭ জন মুসল্লি। তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। সেখানে এ পর্যন্ত ২৪ জনের প্রাণ গেছে। চিকিৎসাধীন দগ্ধ ১৩ জনের অবস্থাও আশঙ্কাজনক।

আরও পড়ুন:  র‌্যাবের বাইরে অভিযানে সারওয়ার আলমকে বিরত রাখতে লিগ্যাল নোটিশ

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares