প্রচ্ছদ আইন-আদালত

ব্লগার নিলয় হত্যা : প্রতিবেদন ৬ অক্টোবর

12
ব্লগার নিলয় হত্যা : প্রতিবেদন ৬ অক্টোবর
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নিলয় হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৬ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

রোববার (৬ সেপ্টেম্বর) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত সংস্থা কাউন্টার টেররিজম ইউনিট প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম তদন্ত প্রতিবেদন দাখিলে নতুন দিন ধার্য করেন।

আদালতের খিলগাঁও থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক ইউসুফ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৫ সালের ৭ আগস্ট রাজধানীর গোড়ানের ১৬৭ নম্বর বাড়ির পঞ্চম তলায় ব্লগার নিলয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই দিনই হত্যার দায় স্বীকার করে বিবৃতি দেয় জঙ্গি সংগঠন আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা (একিউআইএস)।

আরও পড়ুন:  ক্যাসিনো মাফিয়া এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট

ঘটনার দিন রাতে নিলয়ের স্ত্রী আশামণি অজ্ঞাত চারজনকে আসামি করে খিলগাঁও থানায় হত্যা মামলা করেন। মামলার পর বিভিন্ন সময় আনসারুল্লাহ বাংলাটিমের সাত সদস্যকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে তাদের বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেয়া হয়।

গ্রেফতারকৃতরা হলেন-মাওলানা মুফতি আ. গাফফার, মর্তুজা ফয়সাল সাব্বির, কাওছার হোসেন সর্দার, কামাল হোসেন সরদার, সাদ আল নাহিদ, মাসুম রানা ও তরিকুল ইসলাম।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।