প্রচ্ছদ কৃষি, প্রাণী ও পরিবেশ

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে করোনার থাবা, মারা গেলেন প্রফেসর আবু বকর

18
করোনার থাবা
পড়া যাবে: < 1 minute

করোনার থাবা

কৃষি সংবাদ ডেস্ক

করোনার থাবা:সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি ও ইমিউনোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আবু বকর সিদ্দিক করোনা আক্রান্ত হয়ে ৫ সেপ্টেম্বর শনিবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর জানিয়েছে, মৃত্যুর আগ পর্যন্ত তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

প্রফেসর ড. আবু বকর সিদ্দিক তদানিন্তর সিলেট সরকারী ভেটেরিনারি কলেজ আমলে ২০০০ সালে তিনি শিক্ষকতা শুরু করেন। ভাইরোলজি বিষয়ে তাঁর দক্ষতা ছিলো। মৃত্যুর আগে তিনি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল অনুষদের ডিন, অর্থ ও হিসাব শাখার পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে গেছেন। তিনি সিকৃবির মসজিদ পরিচালনা কমিটির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করে আসছিলেন। বর্ণাঢ্য শিক্ষকতার ক্যারিয়ারের পাশাপাশি গবেষক হিসেবে তিনি প্রান্তিক হাওরের মানুষদের জন্য সমন্বিত খামার ব্যবস্থাপনা উন্নয়নের লক্ষ্যে কাজ করে গেছেন।

আরও পড়ুন:  গম ও ভুট্টার উৎপাদন আরও বাড়াতে হবে-কৃষিমন্ত্রী

এদিকে প্রফেসর ড. আবু বকর সিদ্দিকের মৃত্যুতে সিকৃবি ক্যাম্পাসে শোকের ছায়া নেমে এসেছে। এ ঘটনায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার গভীর শোক প্রকাশ করেছেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। মরহুমের মরদেহ তাঁর নিজ বাড়ি বরিশালের মেহেন্দিগঞ্জে সমাহিত হবার কথা রয়েছে।

প্রিয় পাঠক, কৃষি বিষয়ক যে কোন বিষয় নিয়ে আপনিও লিখতে পারেন। আপনার আশে পাশে ঘটে যাওয়া সফল চাষীর কথা,কৃষির নানা সম্ভাবনার কথা,ফিচার,কেস স্টাডি, সমস্যার কথা লিখে পাঠান। লিখতে পারেন আপনার প্রতিষ্ঠানের পণ্য পরিচিতি নিয়েও। পোষ্টের সাথে মিল রেখে ছবি দিন।

আরও পড়ুন:  কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর কারিকুলাম যুগোপযোগী, আধুনিক ও প্রায়োগিক করতে হবে-কৃষিমন্ত্রী

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares