প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি

ঢাকা-৫ আসনে আ.লীগের মনোনয়ন পেলেন মনু, নওগাঁ ৬-এ হেলাল

25
ঢাকা-৫ আসনে আ.লীগের মনোনয়ন পেলেন মনু, নওগাঁ ৬-এ হেলাল
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে দলীয় মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

ঢাকা-৫ আসনে মনোনয়ন পেয়েছেন কাজী মনিরুল ইসলাম মনু। আর নওগাঁ ৬-এ মনোনয়ন পেয়েছেন মো. আনোয়ার হোসেন হেলাল।

সোমবার (৭ সেপ্টেম্বর) নিজ বাসায় (ভার্চুয়াল) ব্রিফিংকালে উপনির্বাচনের উল্লেখিত দুই প্রার্থীর নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, নির্বাচন কমিশন তফসিল ঘোষণার পর ঢাকা-১৮ আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

এর আগে গত ৩০ আগস্ট গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। বোর্ড সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সভায় সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী এবং দলীয় প্রধানের নির্দেশে ঢাকা-৫ এবং নওগাঁ-৬ উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।

আরও পড়ুন:  জিয়া-খালেদা-তারেক সম্পর্কে ‘সুপরিকল্পিত অপপ্রচারের’ অভিযোগ বিএনপির

ঢাকা-৫ আসনের হাবিবুর রহমান মোল্লা ও নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম মারা যাওয়ায় আসন দুটি শূন্য হয়। গত ১৭ আগস্ট থেকে ২৩ আগস্ট পর্যন্ত ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে উপনির্বাচনে মনোনয়ন পেতে পাঁচটি সংসদীয় আসনের ১৪১ মনোনয়ন প্রত্যাশী আবেদন করেন।

এর আগে পাবনা-৪ আসনে প্রার্থীর নাম ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশন জানায়, পাবনা-৪ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে ২৬ সেপ্টেম্বর। ঢাকা-৫ ও নওগাঁ-৬ শূন্য আসনে উপনির্বাচন ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 28
    Shares