প্রচ্ছদ অপরাধ

মেয়ে পছন্দ না হওয়ায় বিয়ে করতে অস্বীকৃতি, বরকে পি’টি’য়ে জ’খ’ম

23
মেয়ে পছন্দ না হওয়ায় বিয়ে করতে অস্বীকৃতি, বরকে পি’টি’য়ে জ’খ’ম
পড়া যাবে: 2 মিনিটে

রংপুরে বিয়ে করতে গিয়ে মেয়ে পছন্দ না হওয়ায় ফেরত যাওয়ার সময় কনে পক্ষের হা’ম’লা’য় গুরুতর আ’হ’ত হয়েছেন আরিফুল ইসলাম নামে এক যুবক (৩০)। তাঁকে বেদম পি’টি’য়ে আ’হ’ত করে বাম পাশের চোখে আ’ঘা’ত করা হয়েছে।

আজ সোমবার (৭ সেপ্টেম্বর) রক্তাক্ত অবস্থায় তাঁকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আরিফুল ইসলামের বাড়ি বদরগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের শিবপুর বাবুপাড়া গ্রামে। তিনি উপজেলার কুতুবপুর ইউনিয়নের একটি হাইস্কুলের তৃতীয় শ্রেণির কর্মচারী।

ঘটনাটি ঘটেছে রবিবার রাত ২টার দিকে রংপুর সদর উপজেলার সদ্যপুস্করিনী ইউনিয়নের চাইরানীপাড়ায়। কনের নাম জানা না গেলেও তার বাবার নাম আবদার আলী বলে জানা গেছে।

প্রতিবেশীদের সূত্রে জানা যায়, রবিবার রাতে বদরগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের শিবপুরের বাবুপাড়ার আরিফুল ইসলাম বিয়ে করতে যান পার্শ্ববর্তী রংপুর সদরের সদ্যপুষ্করণী গ্রামে। ঘটক শফিকুল ইসলাম ও জেয়াদুলের সঙ্গে আরিফুলের কথা হয় পাত্রী পছন্দ হলে তিনি বিয়ে করবেন।

আরও পড়ুন:  দুই মাদ’ক কা’রবারিকে ৩৯৪ বোতল ফে’ন্সিডিলসহ আ’টক

কিন্তু দুই পক্ষের উপস্থিতিতে আরিফুল ইসলামকে মেয়ে দেখানো হয়। এতে আরিফুল ঘটকদের জানান তার কনে পছন্দ হয়নি। বিয়েতে তিনি রাজী নন। এরপরেও বরের ইচ্ছার বি’রু’দ্ধে জো’র করে বিয়ে দেওয়ার চেষ্টা চালায় কনে পক্ষের লোকজন।

এক পর্যায়ে টয়লেটে যাওয়ার কথা বলে আরিফুল অন্ধকারের মধ্যে পা’লি’য়ে যাওয়ার চেষ্টা চালান। পরে কনে পক্ষের লোকজন তাকে ধরে ফেলেন। এক পর্যায়ে আরিফুল ইসলামকে পি’টি’য়ে জ’খ’ম করা হয়।

আরিফুল ইসলামের স্বজন জিয়াদুল ইসলাম বলেন, ঘটকের প্ররোচনায় আরিফুল একাই বিয়ে করতে যায়। সে আগেই ঘটকদের শর্ত দিয়েছিল মেয়ে পছন্দ হলে বিয়ে করবে। কিন্তু কনে অপছন্দ হওয়ায় বিয়েতে সে রাজি হয়নি। এ কারণে নি’র্ম’ম’ভাবে তাকে পি’টি’য়ে জ’খ’ম করে চোখে আ’ঘা’ত করা হয়েছে।

কনের ভাই আপেল মিয়া জানান, আগেই ঘটকের মাধ্যমে কথা ছিল বিয়ে হবে। কিন্তু হঠাৎ করে আরিফুল বিয়ে করতে অস্বীকৃতি জানায়। এতে উভয়পক্ষের মধ্যে হা’তা’হা’তির ঘটনা ঘটে। তবে তাকে কারা পি’টি’য়ে আ’হ’ত’ করেছে তা আমার জানা নেই। আর দৌড়ে পা’লা’তে গিয়ে সে চোখে আ’ঘা’ত’প্রাপ্ত হয়।

আরও পড়ুন:  ১৭ মাস ধরে আইনজীবীকে ধ’র্ষ’ণ, চিকিৎসক আ’টক

বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক চিকিৎসক নাজমুল হোসাইন জানান, প্রাথমিক চিকিৎসা দিয়ে ওই রোগীকে রংপুরে উন্নত চিকিৎসা নিতে পাঠানো হয়েছে।

রংপুর সদর থানার ওসি এ বি এম সাজেদুল ইসলাম বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কেউ কোনো অ’ভি’যো’গ করেনি। লিখিত অ’ভি’যো’গ করলে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares