প্রচ্ছদ বিশ্ব সংবাদ ভারতীয় সেনারা পাকিস্তান দ*খল করতে প্রস্তুতি থাকলেও সীমান্তেেই পাকবাহিনীর গু*লিতে ৬ ভারতীয়...

ভারতীয় সেনারা পাকিস্তান দ*খল করতে প্রস্তুতি থাকলেও সীমান্তেেই পাকবাহিনীর গু*লিতে ৬ ভারতীয় সেনা নি*হত

961
পড়া যাবে: 4 মিনিটে
advertisement

জম্মু-কাশ্মীর ইস্যুতে ইতিমধ্যে পাকিস্তান-ভারতের সেনাদের মধ্যে সীমান্ত এলাকায় একাধিকবার গু*লি বিনিময়ের ঘটনায় উভয় পক্ষের বেশ কয়েকজন সেনাও নি*হত হয়েছে। এ অবস্থায় পাকিস্তানের ভূখণ্ডে সরাসরি ঢুকে পড়ার হু*মকি দিয়েছেন ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত।

advertisement

যদিও তিনি এ হু*মকিতে কোনো দেশের নাম উল্লেখ করেননি। চলতি মাসের শুরুর দিকে হঠাৎ করেই ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করেছে মোদি সরকার। এ নিয়ে প্রতিবেশী পাকিস্তানের সঙ্গে নয়াদিল্লির যু*দ্ধাব*স্থা তৈরি হয়েছে।

তিনি ভারতের মোদি সরকারকে আশ্বস্ত করে দেয়া এক বিবৃতিতে বলেনে, প্রয়োজনে ভারতীয় সেনাবাহিনী যেকোনো সময় শ*ত্রু*র ভূখণ্ডে প্রবেশ করে তাদের উচিত শিক্ষা দেবে। বিপিন রাওয়াত আরো বলেন, প্রয়োজনে বালাকোটের মতো ওই দেশের জ*ঙ্গিঘাঁ*টিতে ফের হা*মলা চালাতে যু*দ্ধবি*মান পা*ঠানো হবে।

ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের খবরে বলা হয়েছে, সেনা প্রধান মোদি সরকারকে আরো জানান, পাকিস্তানের সঙ্গে যু*দ্ধ করতে প্রস্তুত ভারতীয় সেনাবাহিনী। এরই মধ্যে খবর এসেছে যে, ভারত ১১ হাজার কোটি টাকার অ*স্ত্র কিনছে। এর ৯০ ভাগ অ*স্ত্রই ভারতীয় সে*নাবা*হিনী*র হাতে পৌঁছেছে। এমন এক সময়ে ভারতীয় সে*নাপ্রধা*ন এই হু*মকি দিলেন যখন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মোদির সঙ্গে কাশ্মীর পরিস্থিতি নিয়ে টেলিফোনে কথা বলেছেন।

আরও পড়ুন:  কাশ্মীরিদের পাশে সর্বাত্মক থাকার ঘোষণা দিয়েছে পরমাণু শক্তিধর একমাত্র মুসলিম দেশ পাকিস্তান

সোমবার রাতে ভারতীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার সময় ট্রাম্প মোদিকে প্রতিবেশী দেশটির সঙ্গে বি*রাজমান উ*ত্তেজনা হ্রা*স করার আহ্বান জানিয়েছেন বলে জানা গেছে। একই দিনে তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গেও কথা বলেছেন বলে জানা গেছে। এ নিয়ে মাত্র কয়েকদিনের মধ্যে তিনি দু’বার ইমরানের সঙ্গে টেলিফোনে কথা বললেন।

এদিকে সী*মান্তে পা*কবাহিনীর গু*লিতে ৬ ভা*রতীয় সে*না নি*হত

সীমান্তের টাট্টাপানি এলাকার নিয়ন্ত্রণ রেখায় পা*কবাহিনীর গু*লিতে ৬ ভারতীয় সে*না নি*হত হয়েছেন। নি*হতদের মধ্যে একজন সেনা কর্মকর্তাও রয়েছেন। এ ছাড়া অনেকে আ*হত হয়েছে।

ভারত যু*দ্ধবির*তি ভ*ঙ্গ করে হা*মলা করলে এর জবাবে এ হা*মলা চালানো হয় বলে পাকিস্তানের সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়। খবর পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডনের।মঙ্গলবার পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র জেনারেল আসিফ গফুর এ তথ্য জানান।

আরও পড়ুন:  কাশ্মীর ইস্যুতে ইমরান খানের কঠিন সিদ্ধান্ত

জেনারেল আসিফ গফুরের টুইট বার্তা থেকে জানা যায়, ভারতীয় সেনাবাহিনীর গু*লিতে পাকিস্তানের তিন বেসামরিক ব্যক্তি নি*হত হন। এর মধ্যে একজন সাত বছরের শিশু রয়েছে।

টুইট বার্তায় আসিফ গফুর বলেন, পাকিস্তানের সেনাবাহিনী ভারতীয় পোস্ট লক্ষ্য করে হা*মলা করে। এতে এক সেনা কর্মকর্তাসহ ৬ ভারতীয় সেনা সদস্য নি*হত হয়। এ সময় অনেকে আ*হত হয়েছে। পাকিস্তানের সেনাবাহিনীর হা*মলায় ভারতীয় সেনাবাহিনীর দুটি বা*ঙ্কার ধ্বং*স হয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 1.6K
    Shares
advertisement