প্রচ্ছদ বাংলাদেশ শিক্ষাঙ্গন

শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকদের ফোনে যোগাযোগ রাখার নির্দেশ

18
শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকদের ফোনে যোগাযোগ রাখার নির্দেশ
পড়া যাবে: < 1 minute
ফাইল ছবি

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     শিক্ষার্থী ও অভিভাবকদের ফোন করে পড়ালেখা সংক্রান্ত বিষয়ে মোবাইলফোনে নিয়মিত যোগাযোগ রাখতে শিক্ষকদের নির্দেশ দেয়া হয়েছে। সংসদ বাংলাদেশ টেলিভিশনের ক্লাসে নিয়মিত যুক্ত থাকা এবং পড়ালেখা বিষয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করতেও নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

সোমবার এ-সংক্রান্ত নির্দেশনা শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের কাছে পাঠানো হয়েছে।

মাউশি থেকে পাঠানো নির্দেশনায় বলা হয়েছে, সংসদ টিভিতে চলমান ক্লাস নিয়মিত দেয়া ও অনলাইনে পাঠদানের বিষয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে শিক্ষকদের মুঠোফোনে যোগাযোগ করতে হবে। শিক্ষকদের সঙ্গে পাঠদানের বিষয়ে টেলিফোনে যোগাযোগ করতে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্বুদ্ধ করতে হবে।

আরও পড়ুন:  এইচএসসি পরীক্ষা নিয়ে গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান

চিঠিতে আরও বলা হয়, টেলিফোনে শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগের বিষয়টি সমন্বয় ও মনিটরিং করবেন প্রধান শিক্ষক। শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক ভার্চুয়াল সভা আয়োজন করবেন। এক্ষেত্রে একদিনে এক শ্রেণিকে সম্পৃক্ত করা যেতে পারে।

এ নির্দেশনা সব সরকারি-বেসরকারি স্কুলের প্রধান শিক্ষকদের কাছে পাঠানো হয়েছে। এতে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের শিক্ষাকার্যক্রম তদারকি করতে শিক্ষকদের কিছু নির্দেশনা দেয়া হয়েছে।

একইসাথে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের পাঠদানে সহয়তা করার নির্দেশ দেয়া হয়েছে। আর শিক্ষার্থীদের সাথে শিক্ষকের টেলিফোনে যোগযোগের বিষয়টি সমন্বয় করতে প্রতিষ্ঠান প্রধানকে নির্দেশনা দেয়া হয়েছে।

আরও পড়ুন:  অসচ্ছল শিক্ষার্থীদের জন্য স্মার্টফোন : ৩ মন্ত্রণালয়ে ইউজিসির চিঠি

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares