প্রচ্ছদ রাজনীতি আওয়ামী লীগ

সরকার পরিবর্তনে বিএনপিকে যে আহ্বান কাদেরের

22
তাকে আমার বেয়াইবাড়িতে দাওয়াত
পড়া যাবে: < 1 minute

সরকার পরিবর্তন চাইলে আগামী নির্বাচন পর্যন্ত বিএনপিকে অপেক্ষা করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেন, ‘বিএনপি যদি চোরাগলি দিয়ে ক্ষমতার স্বর্ণদুয়ারে পৌঁছানোর কথা ভাবে তাহলে তারা বোকার স্বর্গে বাস করছেন।’

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) গাজীপুর হতে ঢাকা এয়ারপোর্ট পর্যন্ত বাস্তবায়নাধীন বাস র‍্যাপিডট্রানজিট-বিআরটি প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন। 

ওবায়দুল কাদের বলেন, ‘গণতান্ত্রিক শাসন ব্যবস্থায় নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন হয়। আন্দোলনের মাধ্যমে সরকার পরিবর্তনের কোনও পরিস্থিতি দেশে বিরাজমান নেই।’

আরও পড়ুন:  সংসদে বিরোধী দল বিষয়টি কি তবে উঠেই গেল?

গণপরিবহন প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, ‘গণপরিবহনে নির্ধারিত ভাড়ার বিষয়ে কোনও অভিযোগ না থাকলেও স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালন না হওয়ার অভিযোগ রয়েছে। এ বিষয়ে আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে।’ 

দেশব্যাপী শর্ত লঙ্ঘনসহ সড়কে শৃঙ্খলা বিধানে বিআরটিএ এবং জেলা প্রশাসনের মোবাইল কোর্টের কার্যক্রম অব্যাহত রাখার জন্য নির্দেশ দেন সড়কমন্ত্রী। 

গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায় না করার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে একইসঙ্গে স্বাস্থ্যবিধির প্রতি কঠোর হতে পরিবহন মালিক ও শ্রমিকদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের। 

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 17
    Shares