প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

শেরেবাংলা নগর টেলিফোন এক্সচেঞ্জের নয় হাজার নম্বর পরিবর্তন

14
শেরেবাংলা নগর টেলিফোন এক্সচেঞ্জের নয় হাজার নম্বর পরিবর্তন
পড়া যাবে: < 1 minute

শেরেবাংলা নগর টেলিফোন এক্সচেঞ্জে কারিগরি সমস্যা দেখা দেয়ায় অতি পুরাতন এই এক্সচেঞ্জের আওতায় “৯১১”, “৯১২”, “৯১৩” ও “৯১৪” গ্রুপের প্রায় ৯,০০০ টেলিফোন নম্বর গত ২৭ আগস্ট ২০২০ তারিখে অকেজো হয়ে পড়ে। এক্সচেঞ্জটির ত্রুটি নিরসন করা সম্ভব হয়নি। ফলে বর্তমানে অকেজো নম্বরসমূহ অন্য এক্সচেঞ্জের নম্বর দিয়ে পর্যায়ক্রমে প্রতিস্থাপন করার কার্যক্রম চলছে।

অকেজো পুরাতন নম্বর এর পরিবর্তে বরাদ্দকৃত নতুন নম্বরের তালিকা বিটিসিএল ওয়েবসাইট www.btcl.gov.bd এ দেয়া হয়েছে। গ্রাহকরা চাইলে ওয়েবসাইট থেকে তা দেখে নিতে পারেন। এছাড়া, টেলিফোন নম্বর পরিবর্তনের সাথে সাথে গ্রাহককে নতুন নম্বরটি জানিয়ে দেয়া হবে।

আরও পড়ুন:  এবার সরাসরি কেনাকাটা করা যাবে ইউটিউবে

গ্রাহকদের নম্বর পরিবর্তন বিষয়ে কোন তথ্যের জন্য বিটিসিএল শেরেবাংলানগর কার্যালয়ের ০২-৮১৪২০০০, ০২-৪৮১১৭৭৯৯ অথবা ০২-৪১০২০০৪৫ নম্বরে অফিস সময়ে (সকাল ৯টা হতে বিকাল ৫ টা পর্যন্ত সরকারী ছুটির দিন ব্যতীত) যোগাযোগ করতে অনুরোধ করেছে বিটিসিএল।

নম্বর পরিবর্তনের কারণে গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য বিটিসিএল কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।