ঢাবি অধ্যাপক চাকরিচ্যুত

40
ড. মোর্শেদ হাসান খানকে চাকুরি থেকে অব্যাহতি প্রদানের ঘটনায় মির্জা আলমগীর এর বিবৃতি
পড়া যাবে: < 1 minute

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আজ বুধবার সিন্ডিকেটের এক সভায় তাকে অব্যাহতি দেয়া হয়। তার বিরুদ্ধে ইতিহাস বিকৃতির অভিযোগ ছিল। একটি জাতীয় দৈনিকে প্রকাশিত নিবন্ধনে অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান বঙ্গবন্ধু ও সংবিধানের অবমাননা করেছেন বলে অভিযোগ ওঠে। সে অভিযোগে গঠিত ট্রাইবুনালের সুপারিশক্রমে তাকে অব্যাহতি দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মু. সামাদ। তিনি বলেন, অধ্যাপক মোর্শেদ হাসান খানকে ইতিহাস বিকৃতির অভিযোগে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। অধ্যাপক মোর্শেদ হাসান খান বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের যুগ্ম আহ্বায়ক।

আরও পড়ুন:  মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত অধ্যাপক এমাজউদ্দীন

এর আগে বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর এক চিঠি পাঠিয়ে অধ্যাপক মোর্শেদের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত গ্রহণ না করতে অনুরোধ করেন সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম। যার অনুলিপি পাঠানো হয়, দুই প্রো-ভিসিসহ সিন্ডিকেটের অন্যসব সদস্যদের কাছেও। এদিকে চাকরি থেকে অব্যাহতি পাওয়া অধ্যাপক ড. মোর্শেদ হাসানের প্রতিক্রিয়া জানতে তার মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি কল রিসিভ করেননি। এছাড়াও সিন্ডিকেট শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে যুক্ত করতে সব ধরণের সহায়তা দিতে বিভাগ ও ইনস্টিটিউটকে নির্দেশনা দিয়েছে। তবে এখনই ক্যাম্পাস খোলার বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়নি সিন্ডিকেট।

আরও পড়ুন:  সবজির সঙ্গে বেড়েছে মাছের দাম, কাঁচামরিচ কেজি ২০০

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।