প্রচ্ছদ রাজনীতি বিএনপি

ঢাকা-১৮ আসনে বিএনপির মনোনয়ন কিনলেন বাহাউদ্দিন সাদী

86
ঢাকা-১৮ আসনে বিএনপির মনোনয়ন কিনলেন বাহাউদ্দিন সাদী
পড়া যাবে: 2 মিনিটে

চার আসনের উপনির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হলে দলের প্রথম ফরমটি উত্তোলন করেন ঢাকা-১৮ আসনের বিএনপির প্রার্থী হতে আগ্রহী তরুণ ব্যবসায়ী বাহাউদ্দিন সাদী।

বিপুলসংখ্যক দলীয় নেতাকর্মী নিয়ে তিনি বিএনপির নয়াপল্টন অফিসে আসেন।

পরে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে উপনির্বাচনের প্রথম ফরমটি উত্তোলন করেন এ নেতা।

এ সময় বাহাউদ্দিন সাদী সাংবাদিকদের বলেন, দল যদি আমাকে মনোনয়ন দেয় এবং যদি সুষ্ঠু নির্বাচন হয় ধানের শীষ বিপুল ভোটে জয়লাভ করবে।

‘বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ঢাকা ১৮ আসন উপহার দিতে পারবো, ইনশাআল্লাহ।’

তিনি বলেন, আমরা বরাবরই বলে আসছি যে, বিএনপি চলমান গণতান্ত্রিক আন্দোলন এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করার অংশ হিসেবে নির্বাচনে যাচ্ছে। আরো একটা বিষয় হচ্ছে, দেশের মানুষ তো ভোট দেয়ার সুযোগ পাচ্ছে না। আর বিএনপি যদি নির্বাচনে অংশ না নেয় তাহলে তো দেশের মানুষ সেই অধিকারটুকুও হারাবে।

আরও পড়ুন:  বিএ’নপি নামক চ’ক্রটিকে আইনগতভাবে নি’ষিদ্ধ করা হোক: নাছির

সাদি আরও বলেন, আজকে আমি মনোনয়ন ফরম সংগ্রহ করেছি। আশা করছি দল আমাকে মনোনয়ন দিয়ে ঢাকা-১৮ আসনের জনগণের কাজ করার সুযোগ দিবে।

এ সময় তার সঙ্গে থাকা নেতাকর্মীদের করোনার স্বাস্থ্যবিধি মেনে নয়াপল্টন কেন্দ্রীয় অফিসের সামনে সারিবদ্ধভাবে অবস্থান নিতে দেখা গেছে। এ ছাড়া অন্য আসনগুলোর মনোনয়ন ফরম নিতে প্রার্থীরা আসতে শুরু করেছেন।

অন্য আসনগুলোর মনোনয়ন ফরম নিতে প্রার্থীরা আসতে শুরু করেছেন। পরে ঢাকা-১৮ আসনে হাজী মোস্তফা জামান, ঢাকা-৫ আসনে অধ্যক্ষ সেলিম ভূইয়া এবং নওগাঁ-৬ থেকে মাহমুদুল আরেফিন স্বপন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

চারটি আসনের উপনির্বাচনের ফরম বিক্রি করছে বিএনপি। ঢাকা-৫, নওগাঁ-৬, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে কয়েক ডজন মনোনয়ন ফরম বিক্রি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন:  জামায়াত নিয়ে যা বললেন অলি

আজ ও আগামীকাল বিএনপি ফরম বিতরণ ও জমা নেবে। শনিবার এ চারটি আসনের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হবে। ওই দিনই রাতে প্রার্থী চূড়ান্ত করবে দলীয় পার্লামেন্টারি বোর্ড।

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর। এ দুটি আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ সেপ্টেম্বর এবং যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৭ সেপ্টেম্বর ও প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। এ ছাড়া সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ আসনে উপনির্বাচন হবে। তবে এ দুই আসনে এখনও তফসিল ঘোষণা হয়নি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 73
    Shares