প্রচ্ছদ রাজনীতি বিএনপি

মনোনয়ন ফরম ঘিরে দীর্ঘদিন পর অন্যরকম আবহ বিএনপি অফিসে

10
মনোনয়ন ফরম ঘিরে দীর্ঘদিন পর অন্যরকম আবহ বিএনপি অফিসে
পড়া যাবে: < 1 minute

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হলে প্রথম ফরমটি সংগ্রহ করেন ঢাকা-১৮ আসনে বিএনপির প্রার্থী হতে আগ্রহী তরুণ ব্যবসায়ী বাহাউদ্দিন সাদী।

দলীয় নেতাকর্মীসহ শো-ডাউন করে তিনি সকাল ১০টায় বিএনপির নয়াপল্টন অফিসে যান। পরে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের কাছ থেকে উপনির্বাচনের ফরমটি উত্তোলন করেন।

এসময় তার সঙ্গে থাকা নেতা-কর্মীদের কেন্দ্রীয় অফিসের সামনে সারিবদ্ধভাবে অবস্থান নিতে দেখা গেছে। এছাড়া অন্য আসনগুলোর মনোনয়ন প্রার্থীদেরও ভিড় করতে দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে অন্য প্রার্থীরাও ফরম কিনতে আসবেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

আরও পড়ুন:  ঢাকা-১৮ উপ-নির্বাচন আমাদের জন্য একটা বিরাট চ্যালেঞ্জ : আমান

২০১৮ সালের একাদশ জাতীয় নির্বাচনের পর এই প্রথম একসাথে চারটি আসনের উপ-নির্বাচনের ফরম বিক্রি করছে বিএনপি। ফলে দীর্ঘদিন পর দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এমন শো-ডাউন দেখা গেল। ঢাকা-৫, নওগাঁ-৬, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে কয়েক ডজন মনোনয়ন ফরম বিক্রি হতে পারে বলে ধারণা করছেন দলীয় নেতারা।

বৃহস্পতি ও শুক্রবার (১০-১১ সেপ্টেম্বর) বিএনপি ফরম বিতরণ ও জমা নেবে। শনিবার (১২ সেপ্টেম্বর) এ চারটি আসনের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেবে দলের পার্লামেন্টারি বোর্ড। পরে চূড়ান্ত চারজন প্রার্থীর নাম ঘোষণা করবে।

আওয়ামী লীগ দলীয় এমপি হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন ও ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬ আসন শূন্য হয়। এই দুটি আসনের ভোট হবে আগামী ১৭ অক্টোবর।

আরও পড়ুন:  উপজেলা ও ইউপি নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা

মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শূন্য হওয়া সিরাজগঞ্জ-১ আসন এবং সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনের তফসিল এখনও ঘোষণা হয়নি।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।