প্রচ্ছদ প্রবাস

বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল করলো মালয়েশিয়া

24
বিদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল করলো মালয়েশিয়া
পড়া যাবে: < 1 minute

২৩ টি দেশের নাগরিকদের মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা দেয়ার তিনদিনের মাথায় তা শিথিল করলো দেশটি। বৃহস্পতিবার ( ১০ সেপ্টেম্বর ) মালয়েশিয়ার সিনিয়র মন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবের ইয়াকুব সংবাদমাধ্যমকে এই তথ্য জানান। তিনি বলেন করোনা ভাইরাসের প্রভাবে বিদেশিদের প্রবেশের ওপর যে নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল তা শিথিল করা হচ্ছে।

তিনি বলেন, প্রবাসী এবং পেশাদার ভিজিট পাস-হোল্ডারদের এখন মালয়েশিয়া প্রবেশের অনুমতি রয়েছে।

সিনিয়র মন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকব বলেছেন, প্রবাসী এবং পেশাদার ভিজিট পাস-হোল্ডারদের প্রবেশের আগে তাদের ইমিগ্রেশন বিভাগের অনুমোদন নিতে হবে।

আরও পড়ুন:  স্পেনে করোনায় আরেক বাংলাদেশির মৃত্যু: কমিউনিটিতে শোকের ছায়া

সরকার স্থায়ীভাবে বাসিন্দাদের পাশাপাশি মালয়েশিয়ার নাগরিকদের বিদেশী স্বামী মালয়েশিয়ায় প্রবেশের অনুমতি দেওয়ারও সিদ্ধান্ত নিয়েছে, তবে শর্ত থাকে যে এটি একমুখী যাত্রা হতে হবে এবং তারা এখানেই থাকে।

ক্ষতিগ্রস্থ দেশগুলির শিক্ষার্থী পাস-হোল্ডারদেরও মালয়েশিয়ায় প্রবেশের অনুমতি দেওয়া হবে।

এর আগে ৭ সেপ্টেম্বর থেকে বাংলাদেশসহ ২৩ টি দেশের নাগরিকদের মালয়েশিয়ায় প্রবেশের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়। তখন বলা হয়েছিল যে সকল দেশের দেড় লাখের বেশি করোনা আক্রান্ত রয়েছে সে দেশ থেকে কোনো নাগরিককে মালয়েশিয়ায় প্রবেশ করতে দেয়া হবে না।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 17
    Shares