প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

মিডরেঞ্জের সারফেস ল্যাপটপ আনছে মাইক্রোসফট

11
মিডরেঞ্জের সারফেস ল্যাপটপ আনছে মাইক্রোসফট
পড়া যাবে: < 1 minute

বৈশ্বিক সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট হার্ডওয়্যার খাতে ব্যবসা জোরদারে কাজ করছে। এরই অংশ হিসেবে একটি মিডরেঞ্জের সারফেস ল্যাপটপ আনতে কাজ করছে প্রতিষ্ঠানটি। ডিভাইসটির দাম সব ধরনের গ্রাহকের ক্রয়ক্ষমতার মধ্যে থাকবে বলে মনে করা হচ্ছে। খবর ইয়াহু টেক।

আগামী মাসে একটি ইভেন্ট আয়োজন করতে পারে মাাইক্রোসফট। ধারণা করা হচ্ছে, ওই ইভেন্টে অন্যান্য ডিভাইসের পাশাপাশি মিডরেঞ্জের সারফেস ল্যাপটপ উন্মোচন করবে প্রতিষ্ঠানটি।

উইন্ডোজ সেন্ট্রালের তথ্যমতে, মাইক্রোসফট একটি হালকা ওজনের ল্যাপটপ তৈরিতে কাজ করছে। ডিভাইসটিতে সাড়ে ১২ ইঞ্চি ডিসপ্লে ব্যবহার করা হতে পারে। ৪ গিগাবাইট র‌্যামের ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধার ডিভাইসটিতে ব্যবহার করা হবে দশম প্রজন্মের ইন্টেল কোর-আই৫ সিপিইউ, যা দ্রুত কার্যসম্পাদনের সুবিধা নিশ্চিত করবে। ডিভাইসটির দাম ধরা হতে পারে ৫০০ থেকে ৬০০ ডলার। এর আগে বাজারে আসা সারফেস গো ২ এবং সারফেস প্রো ৭-এর দাম ছিল যথাক্রমে ৩৯৯ ও ৭৪৯ ডলার।

আরও পড়ুন:  প্রযুক্তির নতুন সংযোজন নিয়ে অনুষ্ঠিত হল দারাজ ডিজিটাল সেলার সামিট

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares