প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে শাস্তির প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর

9
বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে শাস্তির প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর
পড়া যাবে: 2 মিনিটে

মুজিববর্ষেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের দেশে ফিরিয়ে এনে শাস্তি দেওয়ার প্রত্যাশা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।  তিনি বলেন, দেশের মানুষ আমাদের সঙ্গে আছে বলেই বঙ্গবন্ধুর খুনিদের আমরা শাস্তি দিতে পেরেছি।  বাকিদের এই মুজিববর্ষে দেশে ফিরিয়ে এনে শাস্তির ব্যবস্থা করব।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জনতার প্রত্যাশা নামক একটি সংগঠন আয়োজিত ‘বঙ্গবন্ধু-বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারাগারে ছিলেন।  কারণ তিনি বাঙালির অধিকার আদায়ের জন্য কাজ করেছেন।  আর বাঙালি জাতির কিছু কুলাঙ্গার তাকে ১৫ আগস্টের আর্লিমর্নিংয়ে নিশংসভাবে সপরিবারে হত্যা করল। এটা আমাদের জাতির জীবনে একটি কলঙ্ক। তাই আমাদের প্রত্যাশা এই মুজিববর্ষেই বঙ্গবন্ধুর বাকি খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করতে পারি। 

দেশবাসীর প্রতি কৃতজ্ঞ প্রকাশ করে তিনি বলেন, পঁচাত্তরের পর দীর্ঘ সময় আওয়ামী লীগ ক্ষমতায় আসেনি।  পরবর্তীতে দেশের মানুষ ভোট দিয়ে শেখ হাসিনা সরকারকে, আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় এনেছে।  যার ফলে বঙ্গবন্ধু খুনিদের আমরা বিচারের সম্মুখীন করতে পেরেছি। এখনো কয়েকজন বাকি আছে। আপনারা দোয়া করবেন এই মুজিববর্ষেই যেন তাদের দেশে ফিরিয়ে এনে শাস্তি দিতে পারে। 

আরও পড়ুন:  বাড়িতে বসে কাজ করার সুযোগ প্রত্যাহার, অফিসে উপস্থিতি বাধ্যতামূলক

বাংলাদেশকে পৃথিবীর মধ্যে একটি আদর্শ দেশ মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ পৃথিবীর মধ্যে একটি নক্ষত্র হিসেবে পরিচিত।  আমাদের দূরদর্শী নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামীতে আমরা আরও দূর এগিয়ে যাব।  আমাদের স্বপ্ন, বঙ্গবন্ধুর স্বপ্ন সেগুলো আমরা ২০৪১ সালের মধ্যে পূরণ করতে পারব বলে আমাদের বিশ্বাস।  বঙ্গবন্ধু না থাকলে বাংলাদেশ হতো না। 

বিদেশে পালিয়ে থাকা খুনিদের ফিরিয়ে আনতে সিগনেচার ক্যাম্পেইন করার আহ্বান জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাইরের দেশের একটি আইনের কারণে বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনা সম্ভব হচ্ছে না।  আমি স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইনমন্ত্রী মিলে আমরা চেষ্টা করছি।  আমি আপনাদেরকে বলবো তাদেরকে ফিরিয়ে আনার জন্য একটা সিগনেচার ক্যাম্পেইন তৈরি।  যেখানে লাখ লাখ লোকের সিগনেচার থাকবে।  সেটি দেখিয়ে বলতে পারব যে আমাদের এই খুনিকে ফিরিয়ে দিন। 

আরও পড়ুন:  বাংলাদেশ করোনা ভ্যাকসিন পাবে কীভাবে?

করোনা ভাইরাসের ভ্যাকসিন নিয়ে আব্দুল মোমেন বলেন, প্রধানমন্ত্রী বলেছেন দেশের মানুষকে বাঁচাতে করোনা ভাইরাসের ভ্যাকসিন যেখান থেকে পাওয়া যায় সেখান থেকে আনতে। আর সেজন্য আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করে রাখছে।

আলোচনা সভায় পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীমসহ আয়োজক সংগঠনের অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 7
    Shares