প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

প্রধানমন্ত্রীকে মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর ফোন

76
প্রধানমন্ত্রীকে মার্কিন প্রতিরক্ষামন্ত্রীর ফোন
পড়া যাবে: < 1 minute

কূটনৈতিক রিপোর্টার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী মার্ক টি. এসপারের টেলিফোন আলাপে সকল দেশের সার্বভৌমত্ব নিশ্চিত করতে অবাধ ও উন্মুক্ত ইন্দো-প্যাসিফিকের প্রতি যৌথ প্রতিশ্রুতির বিষয়ে কথা হয়েছে। উভয় নেতা সামুদ্রিক ও আঞ্চলিক সুরক্ষা, বৈশ্বিক শান্তিরক্ষা এবং বাংলাদেশের সামরিক সামর্থ্যকে আধুনিকীকরণের উদ্যোগসহ সুনির্দিষ্ট দ্বিপক্ষীয় প্রতিরক্ষা বিষয়ক অগ্রাধিকারগুলো নিয়েও আলোচনা করেছেন। তারা পারস্পারিক স্বার্থ ও মূল্যবোধের সমর্থনে ঘনিষ্ঠ দ্বিপক্ষীয় প্রতিরক্ষা সম্পর্ক অব্যাহত রাখার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন। মার্কিন প্রতিরক্ষা প্রতিমন্ত্রীর দপ্তর থেকে প্রকাশিত বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন:  যোগ্যতা সম্পন্ন ও পরীক্ষিত নেতাদের কমিটিতে রাখতে হবে : ওবায়দুল কাদের

ঢাকাস্থ মার্কিন দূতাবাসের শেয়ার করা ওই বিবৃতিতে জানানো হয়, প্রতিরক্ষা মন্ত্রী মার্ক টি. এসপার ১১ই সেপ্টেম্বর বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষা মন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনে কথা বলেন।

এ সময়ে এসপার কোভিড-১৯ মহামারি মোকাবিলায় বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেয়া পদক্ষেপ এবং প্রতিবেশী দেশগুলোর মঙ্গলার্থে তার সাম্প্রতিক কার্যক্রমের প্রশংসা করেছেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 12
    Shares