প্রচ্ছদ ভিন্ন স্বাদের খবর

শিক্ষার্থীদের জন্য ফেসবুকের নতুন ফিচার ‘ক্যাম্পাস’

6
শিক্ষার্থীদের জন্য ফেসবুকের নতুন ফিচার ‘ক্যাম্পাস’
পড়া যাবে: < 1 minute

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক শিক্ষার্থীদের জন্য ‘ক্যাম্পাস’ শিরোনামে নতুন একটি ফিচার চালু করেছে, যার মাধ্যমে একই কমিউনিটির শিক্ষার্থীরা খুব সহজে একে অন্যের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে পারবেন। সম্প্রতি এক ব্লক পোস্টে এমন ঘোষণা দিয়েছে ফেসবুক।

ফেসবুক জানিয়েছে, ‘ক্যাম্পাস’ ফিচার ব্যবহারের জন্য ভিন্ন একটি প্রোফাইল খুলতে হবে শিক্ষার্থীদের, যেখানে শিক্ষাপ্রতিষ্ঠানের নাম, সঙ্গে যুক্ত করতে হবে শিক্ষাপ্রতিষ্ঠানের নিজস্ব ই-মেইল ও স্নাতক বর্ষ।

এই ক্যাম্পাস প্রোফাইলের মাধ্যমে শিক্ষার্থীরা গ্রুপে যুক্ত হওয়া, প্রতিষ্ঠানের বিভিন্ন অনুষ্ঠানে যুক্ত হওয়া এবং সহপাঠীদের সঙ্গে যুক্ত হতে পারবেন। এ ছাড়া এই প্রোফাইলের জন্য থাকবে আলাদা গ্রুপ চ্যাটরুম।

আরও পড়ুন:  জা’লে উ’ঠল বি’শাল বাক্স, খুলতে’ই প্রকাশ্যে শ’ত কোটি টাকা’র জিনিস!

এদিকে, প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ ও টেকক্রাঞ্চ জানিয়েছে, ফেসবুকের ‘ক্যাম্পাস’ প্রোফাইলে ফেসবুকের মতো প্রোফাইল পিকচার ও কভার ফটো যুক্ত করা যাবে। চাইলে শিক্ষার্থীরা শহরসহ অন্য আরো তথ্য যুক্ত করতে পারবেন।

বর্তমানে যুক্তরাষ্ট্রের বেশ কিছু বিশ্ববিদ্যালয়ের জন্য নতুন এই ফিচার পরীক্ষামুলকভাবে চালু করেছে ফেসবুক। তবে ‘ক্যাম্পাস’ ফিচার বিশ্বজুড়ে চালু হবে কি না, সে ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি ফেসবুক।

বাংলা ম্যাগাজিন ডেস্ক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares