প্রচ্ছদ ক্রিকেট বিশ্বকাপের সময় মাশরাফির পারফরম্যান্স নিয়ে বোমা ফাটালেন সাকিব আল হাসান

বিশ্বকাপের সময় মাশরাফির পারফরম্যান্স নিয়ে বোমা ফাটালেন সাকিব আল হাসান

135
পড়া যাবে: < 1 minute

বিশ্বকাপ শেষ হয়ে গেছে প্রায় দেড় মাস হয়েছে। কিন্তু এখনো দেশের ক্রিকেটাঙ্গনে বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স নিয়ে চলছে কাটাছেঁড়া। বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান একটি জাতীয় দৈনিককে জানিয়েছেন বিশ্বকাপ নিয়ে দলের ভেতরের নানা কথা।

বিশ্বকাপে শুরুটা বাংলাদেশ দুর্দান্ত করলেও শেষটা করেছে বাজেভাবে। সেমিফাইনালে খেলার প্রত্যাশা নিয়ে দেশত্যাগ করলেও ফিরতে হয়েছে আট নম্বরে থেকে। সাকিব জানিয়েছেন, বিশ্বকাপে বাংলাদেশ পিছিয়ে গেছে অধিনায়ক মাশরাফির পারফরম্যান্সে।

সাকিব আল হাসান বলেন, ‘আমি সব সময়ই বিশ্বাস করেছি যে এবার অনেক দূরে যাওয়া সম্ভব। হয়তো সবার সাহায্য পেলে আমরা সেমিফাইনালেও চলে যেতাম। অনেক কারণে অনেক সময় সবকিছু ঠিকঠাক হয় না। কোনো খেলোয়াড়ের পারফরম্যান্স ভালো না হলে সে দলের চেয়ে নিজেকে নিয়ে বেশি ভাবতে শুরু করে। তখন সমস্যা হয়ে যায়।

আরও পড়ুন:  আর মাত্র পাঁচ সিরিজ , এরপর আর দেখা যাবে না মাশরাফিকে!

আমার মনে হয়, মাশরাফি ভাইয়ের ক্ষেত্রেও এটাই ঘটেছে। যেহেতু অধিনায়ক পারফর্ম করছিল না, এটা বড় সমস্যা। তার জন্যও, দলের জন্যও। অধিনায়ককে পারফর্ম করতে হবে, এর কোনো বিকল্প নেই। ওই জায়গাটাতে আমরা অনেক বেশি পিছিয়ে গেছি। তারপরও অসম্ভব ছিল না। বিশ্বকাপে আমরা শুরুটা করি খুবই ভালো। কিন্তু পরের দিকে তা ধরে রাখতে পারিনি।’

মাশরাফি ৮ ম্যাচে নিয়েছেন মাত্র এক উইকেট। তার পারফরম্যান্স অধিনায়কসুলভ ছিল না। এদিকে সাকিব ব্যাট হাতে ৬০৬ রান এবং বল হাতে ১১ উইকেট নিয়েছেন।

মাহমুদউল্লাহ এবং তাকে (সাকিব) জড়িয়ে একটি সংবাদ প্রকাশ হয়েছিল গণমাধ্যমে। ওই সংবাদে বলা হয়েছিল, মাহমুদউল্লাহকে বাদ দিতে চেয়েছিলেন সাকিব। এই নিয়েও কথা বলেছেন বাংলদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

আরও পড়ুন:  বিশ্বকাপের ফরম্যাট নিয়ে অসন্তুষ্ট কোহলি,আইপিএলের ফরম্যাট বিশ্বকাপে চান

সাকিব বলেন, ‘এখানে লুকোচুরির কিছু নেই। যে এই বিষয়টা বলেছে বা এই সংবাদ করেছে, তিনি কাজটা ঠিক করেননি। বিশ্বকাপের সময় সাইফউদ্দিনকে নিয়ে একটা সংবাদ ছাপা হলো। ও নাকি বড় দলের বিপক্ষে ভয়ে খেলে না। এসব খবর কি দলের জন্য ভালো? দলে যারা ছিল তারা জানে এই নিউজ কে করিয়েছে। সাইফউদ্দিন কি খেলেনি? একটা দলকে মানসিকভাবে ভেঙে দেওয়ার জন্য এসবই যথেষ্ট।’

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট:

  • 66
    Shares