প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

দাম বাড়লো বাজাজ ডোমিনর ২৫০ বাইকের

23
দাম বাড়লো বাজাজ ডোমিনর ২৫০ বাইকের
পড়া যাবে: < 1 minute

ভারতে বাজাজ ডোমিনর ২৫০-এর দাম বাড়ানো হয়েছে। বাজাজ ডোমিনর ২৫০ মোটরবাইকের দাম এক ধাক্কায় বেশ অনেকটাই বাড়লো। গত মার্চে বাইকটি ১.৬০ লক্ষ রুপিতে লঞ্চ করা হয়েছিল। এবার ৪,০৯০ রুপি দাম বৃদ্ধির ফলে এই বাইকটির মূল্য গিয়ে দাঁড়ালো ১,৬৪,০৯০ রুপিতে। বাইকটি ভাইন গ্রিন এবং অরোরা ব্ল্যাক এই দুটি রঙের বিকল্পে বাজারে পাওয়া যাচ্ছে।

বাইকটির দাম বাড়লেও বাহ্যিক বা অভ্যন্তরীণ কোনো পরিবর্তন করা হয়নি। বাইকটির বেশিরভাগ ফিচার ডোমিনর ৪০০-এর অনুরূপ। যেমন এটি ডোমিনর ৪০০-এর মতো ডিজিট্যাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারসহ ফুল-এলইডি লাইটিং এর সাথে এসেছে। এছাড়া বাইকটিতে আছে টুইন-পড এক্সহস্ট সিস্টেম এবং স্পোর্টস-লুকিং স্প্লিট স্টেপ-আস সিট।

আরও পড়ুন:  অসাধারণ ফটোগ্রাফি এক্সপেরিয়েন্স দিবে অপো এফ১৭ প্রো

ডোমিনর ২৫০ এর ইঞ্জিনের কথায় আসলে, এর ২৪৮.৭ সিসির লিকুইড কুলড ইঞ্জিনের পাওয়ার এবং টর্ক আউটপুট যথাক্রমে ২৯.৪ কিলোওয়াট এবং ৩৫ ন্যানোমিটার। এটি ১০.৯২ সেকেন্ডেই ০-১০০ কিমি/ঘন্টা গতিবেগ এক্সেলারেট করতে সক্ষম।

বাইকটির সামনের চাকায় ৩২০ মিমি এবং পেছনের চাকায় ২৩০ মিমি ডিস্ক ব্রেক আছে। নিরাপত্তার জন্য বাইকটি স্টান্ডার্ড ডুয়াল চ্যানেল এবিএস সিস্টেমের সাথে এসেছে। এছাড়া বাইকটিতে ৩৭ মিমি ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং প্রিলোড-অ্যাডজেস্টেবল মনো শক সাসপেনশন আছে। বাজাজ ডোমিনর ২৫০ এই প্রাইস রেঞ্জে সুজুকি জিক্সার ২৫০ এবং ইয়ামাহা এফডেজ২৫-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

আরও পড়ুন:  জাতিসংঘের ই-গভর্নেন্স র‍্যাঙ্কিংয়ে ২ ডিজিটে নিয়ে আসতে কাজ করছি: পলক

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares