প্রচ্ছদ বাংলাদেশ উপজেলা

ইমামের কক্ষে নিজের ছেলেসহ তিন শিশু-কিশোরের মৃ*ত্যুর কারণ জানাল পুলিশ

331
ইমামের কক্ষে নিজের ছেলেসহ তিন শিশু-কিশোরের মৃ*ত্যুর কারণ জানাল পুলিশ
পড়া যাবে: 4 মিনিটে

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় একটি মসজিদের ইমামের কক্ষে তার নিজের ছেলেসহ তিন শিশু-কিশোরের রহস্যজনক মৃ*ত্যুর কারণ জানিয়েছে পুলিশ। পুলিশের ধারণা, ইমামের কক্ষটিতে রাখা ব্যাটারির এসিড তাপে বি*ষাক্ত হয়ে গ্যাসে রূপান্তরিত হয়েছিল। অথবা ওই তিনজন ব্যাটারির এসিড পান করেছিল। এজন্য তাদের মৃ*ত্যু হতে পারে।

তবে এ দুটির কোনোটিই সুষ্পষ্ট বা নিশ্চিত কারণ নয় বলে জানিয়েছেন তারা। এখন পর্যন্ত তদন্তের রিপোর্ট থেকে তাদের এ ধারণা হয়েছে বলে জানান তারা। এমন ধারণা করার পেছনে যেসব ব্যাখ্যা রয়েছে তা জানান চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির।

শনিবার (৩১ আগস্ট) বিকেলে পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির তিনি বলেন, আকারে খুবই ছোট একটি কক্ষে ইমাম ও তার ছেলে থাকতেন। আর সেই কক্ষেই মসজিদের আইপিএস’র ব্যাটারির এ*সিড রক্ষিত ছিল। ফলে কক্ষটির বাতাশ কেমিকেলের তী*ব্র গ*ন্ধে বি*ষাক্ত হয়ে ওঠে।

আরও পড়ুন:  জঙ্গলের ভেতরে পাওয়া গেল ৩০০ বছর আগের পুরনো মসজিদ

তিনি বলেন, আমরা ধারণা করছি, তিন শিশু-কিশোর ওই কক্ষে দরজা বন্ধ অবস্থায় অক্সিজেনের অভাবে মা*রা যায়। বিষয়টি আরও গভীরভাবে তদন্তের জন্য শুক্রবার রাতে ঢাকা থেকে কেমিকেল এক্সপার্ট ও ফরেনসিক এক্সপার্টের একটি টিম ঘটনাস্থলে গিয়ে প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করেছে বলে জানান তিনি।

ওই দুটো দলে ছিলেন ঢাকার সিআইডি কার্যালয়ের ক্রা*ইম টিম অ্যানালাইসিস বিভাগের পরিদর্শক মর্তুজা কবির ও রাসায়নিক বিশেষজ্ঞ পিন্টু পোদ্দার। ঘটনাস্থল থেকে বিভিন্ন আলামত ও তথ্য-উপাত্ত সংগ্রহ করে মতলব দক্ষিণ থানার পুলিশকে ওই তিনজনের মৃ*ত্যুর কারণ সম্পর্কে প্রাথমিক ধারণা দিয়েছেন তারা।

প্রসঙ্গত, চাঁদপুরের মতলব পৌরসভার পূর্ব কলাদী এলাকায় শুক্রবার (৩০ আগস্ট) জুমার নামাজের পর ‍স্থানীয় জামে মসজিদের ইমামের কক্ষে তার নিজের ছেলেসহ তিন শিশু-কিশোরের লা*শ পাওয়া যায়।

আরও পড়ুন:  চাঁদপুরে প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষকের সঙ্গে শিক্ষিকার অ'ন্তরঙ্গ ছবি ভাইরাল

বাংলা ম্যাগাজিন /এসপি

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 164
    Shares