প্রচ্ছদ ভিন্ন স্বাদের খবর

এক’ফোটা দুধ পেতে মৃ’ত মায়ের পা’শে অবুঝ শিশুর আর্তনাদ

21
এক’ফোটা দুধ পেতে মৃ’ত মায়ের পা’শে অবুঝ শিশুর আর্তনাদ
পড়া যাবে: < 1 minute

মাকে ডাকছে অবুঝ শিশু। কিন্তু সন্তানের ডাকে সাড়া নেই মায়ের। মা যখন সাড়া দিচ্ছে না তখন অবুঝ শিশু নিজেই চেষ্টা করছে মায়ের বুকের দু’ধ পানের। এরপরেও সাড়া দিচ্ছে না মা। কারণ ওই অবুঝ সন্তানটি জানে না তার মা মা’রা গেছে।
এমনই ম’র্মান্তিক দৃশ্যের দেখা মিলেছে ভারতের মধ্যপ্রদেশে।দেখা যায়, এক মায়ের নিথর দেহ পড়ে রয়েছে রেললাইনের পাশে। তার পাশে বসে মায়ের বুকের দুধ পানের চেষ্টা করছে ১৭ মাস বয়সী অবুঝ সন্তান।
মনু বালমিকি নামে এক প্রতক্ষ্য’দর্শী জানান, আমরা যখন দূর থেকে ওই নারীর মরদেহ দেখতে পাই তখন আমরা পু’লিশকে খবর দেই। কিন্তু আমরা যখন ওই শিশুকে দেখতে পাই তখন আমাদের সবার চোখে পানি এসে গিয়েছে। কারণ বাচ্চাটি তার মৃ’ত মায়ের বুকের দুধ পানের চেষ্টা করছিল।
নন্দ রাম নামে স্থানীয় রেলওয়ের এক পু’লিশ কর্মকর্তা বলেন, বাচ্চাটি মায়ের মুখ থেকে আওয়াজ শোনার জন্য কাঁদছিল। বাচ্চাটি মাকে জড়িয়ে দু’ধ পানের চেষ্টা করছিল।
তিনি আরও বলেন, আমরা ঘটনাটি দেখে খুব ক’ষ্ট পেয়েছিলাম। এটি খুব কষ্টকর। আমরা এই ধরনের ঘটনা আগে কখনও দেখিনি।তিনি জানান, ওই নারীর মর’দেহ ম’য়নাতদ’ন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। ‘ময়নাত’দন্ত শেষে তার মৃ’ত্যুর আসল কারণ জানা যাবে।মৃ’তনা’রীর পরিচয় খুঁজে বের করার চেষ্টা চালানো হচ্ছে এবং ওই বাচ্চাটিকে নিকটস্থ হাসপাতালে চি’কিৎসা দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

আরও পড়ুন:  গ্রামীণফোন আনল নতুন ফোরজি পকেট রাউটার

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 6
    Shares