প্রচ্ছদ প্রবাস

১৫ সেপ্টেম্বর থেকে সৌদিতে যাতায়াত করতে পারবেন যারা

133
১৫ সেপ্টেম্বর থেকে সৌদিতে যাতায়াত করতে পারবেন যারা
পড়া যাবে: < 1 minute

করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর সৌদিতে যাতায়াতের অনুমতি পাচ্ছে নির্দিষ্ট কয়েকটি দেশের নির্ধারিত ভিসাধারীরা। এরপর আগামী বছরের জানুয়ারি থেকে যাতায়াতের  সকল ধরণের নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা দিয়েছে দেশটি। রবিবার ( ১৩ সেপ্টেম্বর ) সৌদি আরব এই ঘোষণা দেয়।( খবর: সৌদি গেজেট।

সৌদি সরকার জানিয়েছে গাল্ফ কো-অপারেশন কাউন্সিল- জিসিসি সদস্যভুক্ত দেশের (  কাতার ,কুয়েত, ওমান, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব ) নাগরিকরা ১৫ সেপ্টেম্বর থেকে সৌদি আরবে যাতায়াত করতে পারবেন। এক্ষেত্রে তাদের ভ্রমণের ৪৮ ঘন্টার মধ্যের করোনাভাইরাস পরীক্ষার নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়েছে। এই সকল দেশের এক্সিট এবং রি-এন্ট্রি ভিসা, ওয়ার্ক ভিসা, রেসিডেন্সি পারমিট ও ভিজিট ভিসাধারীরা এই সুযোগ পাবেন।

আরও পড়ুন:  এশিয়ান মানবপা’চার নেটওয়ার্কের নেতৃত্ব দিতেন পাপুল,হাতিয়ে নিয়েছেন ১৪০০ কোটি টাকা

এছাড়াও সৌদি আরবের নাগরিকরা বিশেষ  কাজের জন্য দেশের বাইরে যেতে পারবেন। ১৫ সেপ্টেম্বর  থেকে সৌদি নাগরিকরা এই সুবিধা পাবেন। সেক্ষেত্রে কূটনৈতিক, বানিজ্যিক, আন্তর্জাতিক সাহায্য সংস্থার কাজ, পরিবারের সদস্যরা বাইরে থাকলে, বিদেশে শিক্ষা এবং চিকিৎসাসহ কয়েকটি জরুরি গুরুত্বপূর্ণ কাজে দেশের বাইরে যাওয়ার সুযোগ পাবেন সৌদি নাগরিকরা।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 50
    Shares