প্রচ্ছদ আইন-আদালত

দুদকের মামলায় প্রদীপকে আদালতে তোলা হবে দুপুরে

20
দুদকের মামলায় প্রদীপকে আদালতে তোলা হবে দুপুরে
পড়া যাবে: < 1 minute

বাংলা ম্যাগাজিন ডেস্ক  :     অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যায় অভিযুক্ত কক্সবাজারের টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমারকে আজ চট্টগ্রাম আদালতে তোলা হবে।

সোমবার দুপুর ১২টা থেকে একটার মধ্যে তাকে চট্টগ্রাম কারাগার থেকে আদালতে আনা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এর আগে গত শনিবার প্রদীপকে কক্সবাজার কারাগার থেকে চট্টগ্রাম কারাগারে নিয়ে আসা হয়।

দুদক কর্মকর্তারা জানান, সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকির বিরুদ্ধে দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৩ লাখ ১৩ হাজার ১৭৫ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন এবং ঘুষ ও দুর্নীতির মাধ্যমে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। আজ আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় ওসি প্রদীপকে গ্রেপ্তার দেখানোর (শোন অ্যারেস্ট) যে আবেদন করা হয়েছে তার শুনানি হবে। মূলত আজ থেকে এ মামলার কার্যক্রম শুরু হচ্ছে।

আরও পড়ুন:  ওয়াসার পানির দাম বাড়ানোর বৈধতা নিয়ে রিট নিয়মিত দ্বৈত বেঞ্চে

এর আগে গত ২৩ আগস্ট অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যায় অভিযুক্ত প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকির বিরুদ্ধে দুদক সমন্বিত জেলা কার্যালয়-১-এর সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দীন বাদী হয়ে একটি মামলা করেন। সেই মামলায় ২৭ আগস্ট মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে প্রদীপ কুমার দাশকে গ্রেপ্তার দেখানোর আবেদন জমা দেয়া হয়। আদালত ১৪ সেপ্টেম্বর আদেশের শুনানির জন্য সময় নির্ধারণ করেন।

কারা তত্ত্বাবধায়ক (জেল সুপার) জানান, প্রদীপ কুমার দাশ বর্তমানে চট্টগ্রাম কারাগারে সাধারণ হাজতির মতো সুযোগ-সুবিধা পাচ্ছেন। তাকে ডিভিশন দেয়া হয়নি।

আরও পড়ুন:  সিঙ্গাপুর থেকে আগাম জামিন চেয়েছেন সিকদার গ্রুপের দুই ভাই

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।