প্রচ্ছদ বিজ্ঞান ও প্রযুক্তি

শীঘ্রই দেখা মিলবে প্লেস্টেশন ৫-এর!

10
শীঘ্রই দেখা মিলবে প্লেস্টেশন ৫-এর!
পড়া যাবে: < 1 minute

মাইক্রোসফটের নতুন এক্সবক্স উন্মোচনের গুজবের মধ্যেই এবার নতুন গেইমিং কনসোল উন্মোচনের তারিখ ঘোষণা করেছে সনি।

১৬ সেপ্টেম্বর ডিজিটাল ইভেন্টের মাধ্যমে নতুন গেইমিং কনসোলটি উন্মোচন করবে বলে ঘোষণা দিয়েছে সনি। প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদন বলছে, ইভেন্টে প্লেস্টেশন ৫ নিয়ে আপডেট জানাবে সনি গেইম স্টুডিও এবং তৃতীয় পক্ষের অংশীদার প্রতিষ্ঠানগুলো।

বুধবারের ইভেন্টেই নতুন গেইমিং কনসোল বাজারে আনার তারিখ এবং কনসোলটির দাম জানাতে পারে সনি।

এদিকে শোনা যাচ্ছে সামনের সপ্তাহেই নতুন এক্সবক্স সিরিজ এক্স এবং এক্সবক্স সিরিজ এস উন্মোচনের পরিকল্পনা করছে মাইক্রোসফট। এমনটাও বলা হচ্ছে এ যাবতকালের ‘সবচেয়ে ছোট’ এক্সবক্স সিরিজ এস কনসোলটির দাম হবে ২৯৯ মার্কিন ডলার।

আরও পড়ুন:  ফেসবুকে বিজ্ঞাপন বয়কট, এক দিনে ক্ষতি ৭২০ কোটি ডলার

গত মাসেই প্লেস্টেশন ৫-এর জন্য প্রি-রেজিস্ট্রেশন শুরু করেছে সনি। যদিও এখন পর্যন্ত নতুন কনসোলটির জন্য আনুষ্ঠানিক প্রি-অর্ডার তারিখ, দাম এবং উন্মোচন তারিখ জানায়নি প্রতিষ্ঠানটি।

নতুন প্লেস্টেশন ৫-এর বাজার মূল্য নিয়ে এখনও নির্দিষ্ট কোনো তথ্য দেয়নি সনি।

অন্যদিকে ২২ সেপ্টেম্বর নতুন এক্সবক্স গেইমিং কনসোলের প্রি-অর্ডার শুরু করবে মাইক্রোসফট। প্রতিষ্ঠানের নতুন ফ্ল্যাগশিপ গেইমিং কনসোল এক্সবক্স সিরিজ এক্স-এর বাজার মূল্য ৪৯৯ ডলার, আর এক্সবক্স সিরিজ এস কনসোলের দাম ২৯৯ ডলার।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares