প্রচ্ছদ বাংলাদেশ জাতীয়

কারাগারে সর্বোচ্চ সতর্কতার নির্দেশ

53
কারাগারে সর্বোচ্চ সতর্কতার নির্দেশ
পড়া যাবে: < 1 minute

দেশের সব কারাগারে সর্বোচ্চ সতর্কতাসহ ১৮ নির্দেশনা দিয়েছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন্স) ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা। কারাগারে বন্দি ‘জঙ্গি ও শীর্ষ সন্ত্রাসীসহ বিভিন্ন মামলায় আটক বন্দিদের গতিবিধিতে কঠোরভাবে নজরদারির নির্দেশও দিয়েছেন তিনি। আইজি প্রিজন্সের চিঠি প্রাপ্তির বিষয়টি বিভিন্ন কারাগারের শীর্ষ কর্মকর্তারা স্বীকার করেছেন।

গত রোববার একটি চিঠিতে এমন নির্দেশনা দেন আইজি প্রিজন্স। সূত্রে জানা গেছে, সম্প্রতি দেশের বিভিন্ন কারাগারে ফোনে ও চিঠি দিয়ে বন্দি ছিনিয়ে নেওয়ার হুমকি দিয়েছে দুষ্কৃুিতকারীরা। ওই হুমকির প্রেক্ষিতে আইজি প্রিজন্স ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা সর্বোচ্চা সতর্কতার নির্দেশ দিয়ে চিঠি লিখেছেন।এতে উল্লেখ করেছেন, প্রতিটি কারাগারে একজন ডেপুটি জেলার, একজন প্রধান কারারক্ষী ও পাঁচজন কারারক্ষীর সমন্বয়ে একটি স্ট্রাইকিং ফোর্স গঠন করে সম্ভাব্য আক্রমণ প্রতিরোধে প্রস্তুত থাকতে হবে। কারাগারের বাইরের গেটে দায়িত্বপালনকারীদের বুলেট প্রুফ জ্যাকেট, হেলমেট নিশ্চিত করে আগতদের মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি করতে হবে। ডিউটিতে সশস্ত্র সেন্ট্রি নিয়োগ, অস্ত্র ও অস্ত্রাগারের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।।

আরও পড়ুন:  প্রশাসনে ৮ অতিরিক্ত সচিবকে বদলি

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 19
    Shares