প্রচ্ছদ বিশ্ব সংবাদ

কাশ্মীর নিয়ে অশান্তি চরমে,সীমান্ত থেকে কয়েক কি.মি. দূরেই ২০০০ পাক সেনা মোতায়েন

74
পড়া যাবে: 3 মিনিটে

কাশ্মীর নিয়ে অশান্তি চরমে। সীমান্ত দিয়ে ভারতে জঙ্গি অনুপ্রবেশ করানোর চেষ্টা চলছে। এরই মধ্যে সীমান্তে অন্তত ২০০০ সেনা মোতায়েন করল পাকিস্তান। অধিকৃত কাশ্মীরের কাছে কোটলি ও বাঘ সেক্টরে এই বিপুল পরিমাণ সেনা মোতায়েন করা হয়েছে।

ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, লাইন অফ কন্ট্রোল থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরে অবস্থান করছে পাক সেনা। তবে এখনও কোনও আক্রমণাত্মক পর্যায়ে নেই তারা। প্রতি মুহূর্তে ভারতীয় সেনা নজরদারি চালাচ্ছে বলে আশ্বাস দিয়েছে। তবে পাক সেনা নিজে এগিয়ে আসার আগেই সীমান্ত বরাবর লস্কর ও জইশ জঙ্গিদের মোতায়েন করা হয়েছে।

একদিকে যখন ইসলামাবাদের মদতে উপত্যকায় জঙ্গি কার্যকলাপ বাযানোর চেষ্টা চলছে, তার মধ্যেই পাক সেনার এই মুভমেন্ট চাঞ্চল্য তৈরি করেছে। খবর পাওয়া গিয়েছে, জইশ ও লস্কর জঙ্গিরা ক্রমশ এগিয়ে আসছে বলেও জানানো হয়েছে।

এদিকে, সম্প্রতি ভারতে ধরা পড়েছে দুই জঙ্গি। সূত্র মারফত জানা গিয়েছে যে আইএসআইয়ের এই মুহূর্তে প্রধান উদ্দেশ্য হচ্ছে কাশ্মীর উপত্যকায় মানুষদের ভিতরে আতঙ্ক সৃষ্টি করা এবং ধর্মীয় বিষয় নিয়ে উস্কানি দিয়ে আইন শৃঙ্খলাতে বিঘ্ন ঘটানো। বুধবার ভারতীয় সেনাবাহিনীর তরফে জানানো হয় পাকিস্তান মরিয়া হয়ে বেশী সংখ্যক সন্ত্রাসবাদী কে কাশ্মীরে ঢোকানোর চেষ্টা করছে যাতে সেখানকার শান্তি শৃঙ্খলা নষ্ট করা যায়। এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম কলকাতা২৪।

লেফটেন্যান্ট জেনারেল কেজিএস ধানোয়া জানান পুঞ্চ এবং রাজৌরি এলাকা দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করা হচ্ছে। ভারতীয় সেনাবাহিনী দুজন পাকিস্তানী সন্ত্রাসবাদী কে ২১শে অগস্ট গ্রেফতার করে যারা লস্কর ই তইবার সঙ্গে যুক্ত। সন্ত্রাসবাদীদের তরফ থেকে স্বীকারোক্তি সহ একটা ভিডিও প্রকাশ করা হয়।

বাংলা ম্যাগাজিন /এসপি

সর্বশেষ আপডেট

  • 129
    Shares