প্রচ্ছদ বাংলাদেশ জেলা

সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পিঁয়াজ আমদানি বন্ধ

10
সোনামসজিদ স্থলবন্দর দিয়ে  পিঁয়াজ আমদানি বন্ধ
পড়া যাবে: < 1 minute

 নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জ: সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারত থেকে পিঁয়াজ আমদানী বন্ধ। দেশের দ্বিতীয় বৃহত্তম সোনামসজিদ স্থল বন্দর দিয়ে পিঁয়াজ রপ্তানী বন্ধ করে দিয়েছে ভারত। এতে করে সোমবার নতুন করে কোন আমদানী অর্ডার গ্রহন করেনি দেশটি।

সোনামসজিদ স্থলবন্দর সি এ্যান্ড এফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাবেক সাধারন সম্পাদক মেসবাহ জানান, রবিবার আমদানী অর্ডারের বিপরীতে ৪৪ টি ভারত থেকে পেঁয়াজের ট্রাক বাংলাদেশে প্রবেশ করলেও সোমবার নতুন করে কোন আমদানী অর্ডার গ্রহন করেনি ভারত। ভারতে দিবেন না বিভিন্ন স্থানে বন্যা, পিঁয়াজ উৎপাদন হওয়া অঞ্চল তলিয়ে যাওয়া ও অতিবৃষ্টির কারনে দেশে পিঁয়াজের দাম বেড়ে যাওয়ায় ভারত সরকার হঠাৎ করে এ সিদ্ধান্ত নিয়েছে বলে ভারতীয় রপ্তানীকারকদের উদ্ধৃতি দিয়ে সোনামসজিদ স্থলবন্দর আমদানী রপ্তানী গ্রুপের সাধারন সম্পাদক তৌফিকুর রহমান বাবু জানান।

আরও পড়ুন:  বাঘায় ৭ প্রাতিষ্ঠানের পুকুরে মাছের পোনা অবমুক্ত

তিনি আরও জানান, সহকারী কমিশনার কাষ্টমস স্বাক্ষরিত এক আদেশে ভারতের পক্ষ থেকে সোনামসজিদ বন্দর দিয়ে পিয়াজ রপ্তানী বন্ধের বিষয়টি নিশ্চিত করা হয়। মঙ্গলবার সকাল থেকে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন হাটে ২৪ ঘন্টার ব্যবধানে বাজারে ৪০ টাকা কেজি পেয়াঁজ ৬০ টাকা হিসাবে বিক্রি হচ্ছে।

স/আ.মি

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।