প্রচ্ছদ খেলা ফুটবল

আবারও বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার হলেন মেসি

14
আবারও বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার হলেন মেসি
পড়া যাবে: < 1 minute

আবার বিশ্ব বাজারে পয়লা নম্বরে লিওনেল মেসি। ফুটবলার এমএল টেন প্লেয়ার হয়ে এমন সম্মান একাধিকবার পেয়েছেন। সারা বছরের ইনকামে মেসি আবারও ফোবসের তালিকায় ফুটবলারদের মধ‍্যে এক নম্বর হলেন। বার্সেলোনা ও মেসি দ্বন্দ্বের এখন অবসান হয়েছে। স্বস্তি ফিরেছে ফুটবল জগতে। এরই মধ্যে সামনে এল দারুণ এক খবর। ফোর্বস ম্যাগাজিন প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ২০২০ সালের সবচেয়ে বেশি উপার্জনকারী ফুটবলারের নাম- লিওনেল মেসি। দ্বিতীয় স্থানে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ফোর্বসের মতে মেসির বাৎসরিক আয় প্রায় ১২৬ মিলিয়ন ডলার।

ভারতীয় মুদ্রায় যা প্রায় ৯২৬ কোটি ১৩ লাখ আর রোনালদোর আয় ১১৭ মিলিয়ন ডলার ( প্রায় ৮৬০ কোটি ৬ লাখ টাকা)। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন নেইমার দ্য সিলভা। আর চতুর্থ স্থানে কালিয়ান এমবাপ্পে। সেরা দশে স্থান পাওয়া ইংলিশ প্রিমিয়ার লিগের তিনজন ফুটবলার হলেন— মোহাম্মদ সালাহ, পল পগবা ও ডেভিড ডি গিয়া। সালাহ আছেন পঞ্চম স্থানে, পগবা ষষ্ঠ ও ডি গিয়া দশম। বার্সেলোনার ফরোয়ার্ড আঁতোয়ান গ্রিজমান আছেন সপ্তম স্থানে।

আরও পড়ুন:  মেসিকে কেনার জন্য ওঁতপেতে আছে বিশ্বসেরা ৭ ক্লাব

রিয়াল মাদ্রিদের ওয়েলস তারকা গ্যারেথ বেলের ২০১৯-২০ মরশুমটা ভালো না কাটলেও তিনি রয়েছেন অষ্টম স্থানে। তাঁর বাৎসরিক আয় ২৯ মিলিয়ন ডলার। দুর্দান্ত একটি মরশুম কাটানো বায়ার্ন মিউনিখের পোলিস স্ট্রাইকার রবার্ত লেভেনডোস্কি আছেন নবম স্থানে।২০১৯ সালেও এই তালিকায় শীর্ষ তিনে ছিলেন মেসি, রোনালদো ও নেইমার। তবে এমবাপ্পে এক লাফে সপ্তম স্থান থেকে চতুর্থ স্থানে উঠে এসেছেন।

বাংলা ম্যাগাজিন /এসপি

সাম্প্রতিক খবর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে Bangla Magazine সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান নিউজ ম্যাগাজিন অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

  • 4
    Shares